• সমগ্র বাংলা

উলিপুরে সহকারী শিক্ষকদের বেতন নির্ধারনের দাবীতে মতবিনিময় সভা

  • সমগ্র বাংলা
  • ২১ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:৩৯:৪৫

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুরে প্রধান শিক্ষকদের পরের ধাপে সহকারী শিক্ষকদের বেতন নির্ধারনের দাবীতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) বিকালে উপজেলা অডিটোরিয়াম হলরুমে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজের আয়োজনে সহকারী শিক্ষকদের জন্য প্রহসন মূলক ১২তম গ্রেডে বেতন উন্নীতকরণ প্রস্তাবনার প্রতিবাদে এবং প্রধান শিক্ষকের পরের ধাপে সহকারী শিক্ষকদের বেতন নির্ধারণের দাবিতে এ মতবিনিময় সভা হয়।

সহকারী শিক্ষক আব্দুল ওয়াদুদ প্রামানিক রিপনের সঞ্চালনায় ও সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উলিপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও সধারণ সম্পাদক ফিরোজ আলম মন্ডল। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহকারী শিক্ষক আবু ছায়েম আনছারী, মমিন মিয়া, সোহেল কামাল হাফিজুর রহমান সেলিম, আনিছুর রহমান, এবাদত আলী, রাকিবুল হাসান এবাদত, সিদ্দিকুল ইসলাম, মাহমুদুল হাসান মানিক ও আকিদুল মারুফ।

এ সময় সহকারী শিক্ষকরা ক্ষোভ প্রকাশ করে বলেন, শিক্ষকদের প্রতিটি জায়গায় সম্মান দেয়া হয়। অথচ বেতন ও গ্রেডের সময় আমরা বৈষ্যমের শিকার। আমাদের সহকারী শিক্ষকদের যে বেতন দেয়া হয় তা দিয়ে সংসার চলে না। অনেক শিক্ষক এই বেতন গ্রেডে চলতে না পেরে তার নিজ নামীয় চেক বন্ধক রেখে সংসার চালান। যা আমাদের জন্য লজ্জাকর ও সম্মানহানী।  আমরা বৈষ্যমের নিরসন চাই। অনতিবিলম্বে প্রধান শিক্ষকদের পরের ধাপে সহকারী শিক্ষকদের বেতন নির্ধারনের দাবী জানান তারা।

মন্তব্য ( ০)





  • company_logo