• শিশু সংবাদ

পঞ্চগড়ে পুকুরের পানি কেড়ে নিল দুই শিশুর প্রাণ 

  • শিশু সংবাদ
  • ১৫ সেপ্টেম্বর, ২০২৪ ২১:১০:৪৯

প্রতীকী ছবি

পঞ্চগড় প্রতিনিধি ঃ আটোয়ারী ও সদর উপজেলার পৃথক পৃথক এলাকায় খেলা করার সময় পুকুরের পানিতে ডুবে রবিউল ইসলাম (১১) এবং  নুর ইসলাম (৫) নামের দুই শিশুর মৃত্যু হয়েছে। রোববার (১৫ সেপ্টেম্বর) বিকেলে এ দুর্ঘটনা দুটি ঘটে।

নিহতরা হলেন,পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার বলরামপুর ইউনিয়নের চুচুলি ঝাকুয়া পাড়া গ্রামের মৃত শহীদুল ইসলামের ছেলে রবিউল ইসলাম (১১) এবং সদর উপজেলার সাতমেরা ইউনিয়নের সিতলী হাসনা গ্রামের আমিরুল ইসলামের ছেলে নুর ইসলাম (৫)।

চুচুলি ঝাকুয়া পাড়া গ্রামের ইউপি সদস্য সাদ্দাম হোসেন বলেন, দুপুরে স্থানীয় সহপাঠি বন্ধুদের সাথে বাড়ির পাশ্বে খোঁলা মাঠে খেলা করছিল রবিউল। এদিকে খেলা শেষে বিকেলের দিকে বাড়ির পাশে থাকা একটি পুকুরে সকলে মিলে গোসলে নামে। সাতার জানতো রবিউল। এর মাঝে সে পুকুর পাড় থেকে পুকুরের পানিতে লাফ দিলে গভির পানিতে তলিয়ে যায়। সহপাঠিরা তাকে দেখতে না পেয়ে স্থানীয়দের সহায়তায় দ্রুত খোঁজাখুজি করলে পানির তল থেকে ডুবন্ত অবস্থায় উদ্ধার করে। তাকে উদ্ধার করে পাশ্ববর্তী বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রবিউলকে মৃত ঘোষণা করেন। পরে আটোয়ারী থানা পুলিশকে খবর দেয়া হলে পুলিশ মরদেহের প্রাথমিক সুরতহাল শেষে পরিবারের কাছে হস্তান্তর করে।

এদিকে স্থানীয় সূত্রে জানা যায়, বিকেলে সাতমেরা ইউনিয়নের সিতলী হাসনা গ্রামে ২-৩ জন শিশুসহ নুর ইসলাম বাড়ি থেকে ৪০ গজ দূরে ফাঁকা মাঠে খেলা করছিলেন। দারিদ্র পরিবার হওয়ায় শিশুটির মা স্থানীয় মানুষের বাড়িতে কাজ করতে যায়। অপরদিকে বাবা মানষিক ভারসাম্যহীন হওয়ায় বাড়িতে থাকতে না। খেলার এক সময় অসাবধানবসত শিশু নুর ইসলাম পাশে থাকা একটি পুকুরের পানিতে পড়ে যায়। অন্য শিশুদের চিৎকারে স্থানীয়রা দ্রুত এসে নুর ইসলামকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুসা মিয়া ও সদর উপজেলার সাতমেরা ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম রবি পৃথক স্থানে দুই শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন ।

মন্তব্য ( ০)





  • company_logo