• অর্থনীতি

ঈশ্বরগঞ্জ পৌরসভার কাছে বিদ্যুৎ বিল বকেয়া ৭৪ লক্ষ টাকা

  • অর্থনীতি
  • ০৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:০৪:২৯

ছবিঃ সিএনআই

ময়মনসিংহ প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ পৌরসভার কাছে বিদ্যুৎ বিল বাবদ প্রায় ৭৪ লক্ষ টাকা পাওনা রয়েছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) ঈশ্বরগঞ্জ অফিস। নিয়মিত বিল পরিশোধ না করায় বিপুল পরিমাণ অর্থ বকেয়া পড়ে আছে পৌরসভার কাছে।জানা যায়, চলতি বছরের মে মাস পর্যন্ত ঈশ্বরগঞ্জ পৌরসভার পৌর কার্যালয়, পৌরমার্কেট, পানি ব্যবস্থাপনা ও পাবলিক টয়লেটসহ ১৪ টি সংযোগ পর্যালোচনা করে দেখা যায় মোট বিদ্যুৎ বিল বাকি রয়েছে ৭৩ লাখ ৬৮ হাজার ৮ শ ৮০ টাকা।

১৪ টি সংযোগের এত টাকা বিল পরিশোধে পৌরসভাকে বার বার তাগাদা দেয় বিদ্যুৎ কর্মকর্তা। কিন্তু বিষয়টি আমলে নেয়নি পৌর কর্তৃপক্ষ। উল্লেখ্য যে, ১৯৯৭ সালের ৭ অক্টোবর এই পৌরসভার যাত্রা শুরু। শুরু থেকেই মেয়র হিসেবে হাবিবুর রহমান ও পরে সদ্য সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার নির্বাচিত হয়ে পৌর মেয়রের দায়িত্ব পালন করেন। পৌর সভার বিদ্যুৎ বিল বকেয়ার জন্য তাদের দু'জনকেই দায়ি করছেন পৌর এলাকার বাসিন্দারা। বিপুল পরিমাণ বিদ্যুৎ বিল বকেয়া থাকায় হতবাক পৌর এলাকার বাসিন্দা আল-আমিন বলেন, সাবেক মেয়ররা পৌরকরসহ যাবতীয় পাওনা আদায়ে সক্রিয় হলেও নিজের পাওনা পরিশোধে গাফিলতি। পৌর মালিকানাধীন মার্কেটের দোকান যারা ভাড়া নিয়ে ব্যবসা করছেন, তারা ক্ষোভ করে বলেন, তারা ঘর ভাড়ার সঙ্গে নিয়মিত বিদ্যুৎ বিলও পরিশোধ করেন।

কিন্তু পৌরসভার পক্ষ থেকে পিডিবি অফিসে নিয়মিত বিল পরিশোধ না করায় বিদ্যুৎ বিল বকেয়ার এমন পাহাড় তৈরি হয়েছে।ঈশ্বরগঞ্জ বিদ্যুৎ বিভাগের সহকারি প্রকৌশলী ইমতিয়াজ মামুন বলেন, বিদ্যুৎ বিল বকেয়ার বিষয়ে তৎকালীন দায়িত্ব প্রাপ্ত মেয়রকে আমরা কয়েক দফা চিঠি দিয়েছি। এরপরও বিল পরিশোধে তারা কোনো উদ্যোগ নেয়নি। তিনি আরো বলেন, ঈশ্বরগঞ্জে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কাছে সব মিলিয়ে চলতি বছরের মে মাস পর্যন্ত প্রায় ৭৪ লাখ টাকা বকেয়া ঈশ্বরগঞ্জ পৌরসভার। এবিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ঈশ্বরগঞ্জ পৌর প্রশাসক ইকবাল হোসাইন বলেন, বিদ্যুৎ বিলের বকেয়াটি পৌর সভার সূচনা লগ্ন থেকে।

আমি মাত্র দায়িত্ব পেয়েছি। যতটুকু সম্ভব বকেয়া আদায়ের চেষ্টা করবো। আর যারা পৌর মেয়রের দায়িত্ব থেকে এই বকেয়ার পাহাড় গড়ে গেছেন তাদের বিরুদ্ধেও দায়িত্ব অবহেলার জন্য নোটিশ করবো এবং স্থানীয় সরকার মন্ত্রণালয়কে বিষয়টি অবহিত করবো।

মন্তব্য ( ০)





  • company_logo