• আন্তর্জাতিক
  • লিড নিউজ

কমলা নির্বাচনে জয়ী হলে একজন ভয়ঙ্কর প্রেসিডেন্ট হবে: ট্রাম্প

  • আন্তর্জাতিক
  • লিড নিউজ
  • ১৬ আগস্ট, ২০২৪ ১০:১৮:৪০

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে নভেম্বরে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্র্যাট প্রার্থী কমলা হ্যারিস আগামী ১০ সেপ্টেম্বর এবিসিতে বিতর্কে অংশ নেবেন। তার আগে কমলার প্রতি কোনো শ্রদ্ধা নেই বলে মন্তব্য করেছেন ট্রাম্প। খবর এনডিটিভির। আসন্ন বিতর্কে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মধ্যে এটিই হবে প্রথম মুখোমুখি বিতর্ক। তার আগে কথার লড়াইয়ে জড়িয়ে পড়েছেন ট্রাম্প-কমলা।

এক দলীয় সভায় কমলা হ্যারিসের প্রতি ব্যক্তিগত আক্রমণ না করতে ট্রাম্পের প্রতি আহ্বান জানিয়েছেন রিপাবলিকান দলের সদস্যরা। ট্রাম্প উল্টো দাবি করেছেন, হ্যারিসই তার প্রতি আক্রমণ করে থাকেন। নিউ জার্সিতে নিজের গলফ ক্লাবে সাংবাদিকদের ট্রাম্প বলেন, ‘তার প্রতি আমার খুব বেশি শ্রদ্ধা নেই। তার বুদ্ধিমত্তার প্রতি আমার খুব বেশি শ্রদ্ধা নেই। আমি মনে করি তিনি নির্বাচনে জয়ী হলে একজন ভয়ঙ্কর প্রেসিডেন্ট হবে।

তাই এ থেকে রক্ষা পেতে এটা খুবই গুরুত্বপূর্ণ যে আমাদের জেতা। তিনি সবসময় আমাকে ব্যক্তিগতভাবে আক্রমণ করেন’।‘কমলা দেশের জন্য যা করেছে তাতে তার ওপর আমি ক্ষুব্ধ।  তিনি আমার এবং অন্যান্য মানুষের বিরুদ্ধে বিচার ব্যবস্থাকে অপব্যবহার করেছিল। নির্বাচনী প্রচারণায় মিথ্যা রটানো হচ্ছে বলে কমলা হ্যারিসের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন ট্রাম্প।  তার মতে, কর নিয়ে জনগণের মাঝে মিথ্য কথা ছড়ানো হচ্ছে, যা আদতে সত্য নয়।

রাজনীতিতে কমলা হ্যারিসের নীতিকে ‘অদ্ভুত’ বলছেন ট্রাম্প সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘আমাকে অদ্ভুত বলে ডাকা হয়। অথচ কমলা হ্যারিস তার নীতিতে সবসময় অদ্ভুত। জীবনযাত্রায় করদাতাদের ভোগান্তি কমুক কে চায় না? আপনি জানেন, আমি সারা জীবন রাজনীতিবিদদের বহু প্রচারণা দেখেছি।  কর কমানোর পক্ষে আমি সবচেয়ে বেশি কাজ করেছি। অন্য দিকে এক প্রচারণায় (ডেমোক্রেটদের) আমি শুনেছি তারা বলছে আমরা নাকি আপনার কর বাড়াতে যাচ্ছি’! আগস্টের প্রথম সপ্তাহে ইপসোসের প্রকাশ করা এক জরিপে দেখা গেছে, জনসমর্থনে ট্রাম্পের সঙ্গে ব্যবধান বাড়িয়েছেন কমলা।

জরিপের ফলাফল অনুযায়ী, কমলার প্রতি সমর্থন রয়েছে ৪২ শতাংশ ভোটারের, আর ট্রাম্পের পক্ষে সমর্থন রয়েছে ৩৭ শতাংশের। এর আগে ২২-২৩ জুলাই রয়টার্স ও ইপসোসের জরিপে দুজনের মধ্যে সমর্থনের এ হার ছিল যথাক্রমে ৩৭ ও ৩৪ শতাংশ।  আগামী বিতর্ক এখন দুই প্রার্থীর জন্যই গুরুত্বপূর্ণ।

মন্তব্য ( ০)





  • company_logo