• আন্তর্জাতিক
  • লিড নিউজ

রাশিয়া সীমান্তের বিভিন্ন পয়েন্টে ব্যাপক হামলা ইউক্রেনের

  • আন্তর্জাতিক
  • লিড নিউজ
  • ১৫ আগস্ট, ২০২৪ ১১:২৬:৩১

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: কয়েকদিন ধরে রাশিয়া সীমান্তের বিভিন্ন পয়েন্টে ঢুকে ব্যাপক হামলা চালাচ্ছে ইউক্রেন। এবার ইউক্রেনের তীব্র হামলার জেরে জরুরি অবস্থা জারি করতে বাধ্য হয়েছে দেশটির বেলগোরোদ প্রদেশ কর্তৃপক্ষ।বেলগোরোদের ভিয়াচেস্লাভ গ্লাদকভ গভর্নর জানিয়েছেন, চলমান হামলা জেরে এই প্রদেশের পরিস্থিতি এখন ‘অত্যন্ত জটিল’। আজ বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

গভর্নর ভিয়াচেসলাভ গ্লাদকভ সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে বলেন, ‘ইউক্রেনের সেনাবাহিনী কামান হামলা চালিয়ে বেলগোরোদ প্রদেশের পরিস্থিতিকে অত্যন্ত জটিল করে তুলেছে। বাড়িঘর ধ্বংস হয়েছে, বেসামরিক মানুষ হতাহত হচ্ছেন।’তিনি জানান, ‘আজ বুধবার থেকে 'প্রাদেশিক পর্যায়ে জরুরি অবস্থা চালু থাকবে।

আমরা সরকারি কমিশনকে কেন্দ্রীয় সরকারের মাধ্যমেও এ অঞ্চলে জরুরি অবস্থা জারির অনুরোধ জানিয়েছি।’শুধু বেলগোরোদে প্রদেশ নয়, ইউক্রেনে হামলার ভয়াবহ ঝুঁকিতে রয়েছে সীমান্তবর্তী অঞ্চল কুরস্কও। কয়েকদিন আগে জানা গিয়েছিল, ইউক্রেনের সেনারা কুরস্কের ৩০ কিলোমিটার ভেতরে ঢুকে বেশ কয়েকটি শহর এবং গ্রাম দখল করেছে।

এমন পরিস্থিতিতে অঞ্চলটির গভর্নর অ্যালেক্সি স্মিরনভ বলেছেন, যেসব জায়গা সাধারণ মানুষের পক্ষে নিরাপদ নয়, সেখান থেকে তাদের সরিয়ে নেওয়া হচ্ছে।  সবমিলিয়ে ইউক্রেনের প্রতিরোধে চলমান যুদ্ধের ব্যাপ্তি আরও বাড়তে পারে। প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সোমবার রুশ সেনাবাহিনীকে ইউক্রেনীয় সেনাবাহিনীদের ‘লাথি দিয়ে বের করে দেওয়ার’ নির্দেশ দেন এবং জানান, ‘ইউক্রেনকে উপযুক্ত জবাব দেওয়া হবে।

মন্তব্য ( ০)





  • company_logo