• আন্তর্জাতিক
  • লিড নিউজ

ইসরায়েলের তেল আবিবে হামাসের ভয়াবহ রকেট হামলা

  • আন্তর্জাতিক
  • লিড নিউজ
  • ১৪ আগস্ট, ২০২৪ ১১:৫৫:৫৪

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ ইসরায়েলের তেল আবিবে রকেট হামলা চালিয়েছে হামাস। হামলার ঘটনায় তেল আবিবে বিস্ফোরণের শব্দও শোনা গেছে। দুটি ‘এম ৯০’ রকেট দিয়ে এই হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র এই গোষ্ঠীটি। 

মঙ্গলবার (১৩ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

হামাসের সশস্ত্র শাখা আল-কাসাম ব্রিগেড মঙ্গলবার জানিয়েছে, তারা দুটি ‘এম৯০’ রকেট দিয়ে ইসরায়েলি শহর তেল আবিব এবং এর শহরতলিতে হামলা চালিয়েছে। 

পরে ইসরায়েলি বিমান বাহিনী জানায়, ‘কিছুক্ষণ আগে রকেট নিক্ষেপের বিষয়টি শনাক্ত করা হয়েছে যেটি গাজা উপত্যকা অতিক্রম করে দেশের কেন্দ্রে সমুদ্রসীমায় পড়েছে। এই ঘটনায় কোনো সতর্কতা জারি করা হয়নি। একই সময়ে, আরেকটি রেকট নিক্ষেপের বিষয়টিও শনাক্ত করা হয়েছে, তবে সেটি ইসরায়েলে প্রবেশ করেনি।

এদিকে রকেট হামলার জেরে তেল আবিবে বিস্ফোরণের শব্দ শোনা গেলেও হতাহতের কোনো খবর পাওয়া যায়নি বলে জানিয়েছে ইসরায়েলি মিডিয়া। 

এদিকে মঙ্গলবার ইসরায়েলি বিমান হামলায় মধ্য ও দক্ষিণ গাজা উপত্যকায় ১৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন। যুক্তরাষ্ট্র বলেছে, বৃহস্পতিবারের নির্ধারিত শান্তি আলোচনা পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যাবে এবং যুদ্ধবিরতি চুক্তি এখনও সম্ভব বলে তারা আশা করে।

অ্যাক্সিওস জানিয়েছে, আলোচনার জন্য মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন মঙ্গলবার কাতার, মিসর এবং ইসরায়েলের উদ্দেশ্যে যাত্রা করার পরিকল্পনা করেছেন। তবে বিবিসি বলছে, গাজা যুদ্ধের অবসানের বিষয়ে আলোচনায় অংশ নিতে মঙ্গলবার তার মধ্যপ্রাচ্য সফরের পরিকল্পনা স্থগিত করেছেন অ্যান্টনি ব্লিংকেন। 

ইসরায়েলি সরকার অবশ্য আগেই বলেছিল, তারা বৃহস্পতিবারের আলোচনায় একটি প্রতিনিধি দল পাঠাবে। তবে হামাস নতুন করে আরও আলোচনার পরিবর্তে ইতোমধ্যেই গৃহীত প্রস্তাব বাস্তবায়নের জন্য কার্যকর পরিকল্পনার অনুরোধ করেছে।

মন্তব্য ( ০)





  • company_logo