• কূটনৈতিক সংবাদ

পূর্ন স্কলারশিপ নিয়ে ইসলামিক বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করবে ফিলিস্তিনের ছাত্রীরা

  • কূটনৈতিক সংবাদ
  • ০৭ জুলাই, ২০২৪ ১৯:৪৮:০৫

ছবিঃ সিএনআই

চট্টগ্রাম প্রতিনিধি: শুধু বাংলাদেশ থেকে উচ্চ শিক্ষার জন্য ছাত্র-ছাত্রীরা বিদেশে যায়না, বিদেশী ছাত্র ছাত্রীরাও বাংলাদেশে  এসেপড়াশোনা করছে এবং স্কলারশিপ নিয়ে পড়াশোনা চালিয়ে যাচ্ছে।

আজ ৭ জুলাই, ২০২৪ আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম(আইআইইউসির) এর ওরিয়েন্টেশনপ্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূত মি. ইউসুফ এস ওয়াই রামাদান ফিলিস্তিনসমস্যাকে মধ্যপ্রাচ্যসহ বিশ্বের প্রধান রাজনৈতিক সমস্যা উল্লেখ করে ফিলিস্তিনি ভূমি জবরদখল পূর্বকফিলিস্তিনি জনগণের উপর জায়নবাদী ইসরায়েলের আটদশকের সীমাহীন বর্বরতার করুণ ইতিহাস তুলে ধরেন।

সভাপতির বক্তব্যে সাবেক এমপি ও আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজামুহাম্মদ নেজামুদ্দিন নদভী পূর্ণ স্কলারশিপ দিয়ে ৫০ ফিলিস্তিনি ছাত্রীকে  আইআইইউসিতে সুযোগ দানেরঘোষণা করেন এবং পাশাপাশি আইআইইউসিতে বিভিন্ন দেশের অর্থায়নে সুযোগ সুবিধা মূলক অবকাঠামো গত উন্নয়নের কথা বলেন। 

চট্টগ্রাম ১৫ আসনের এই সাবেক এমপি, বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান বলেন, ব্রুনাই সরকারেরঅর্থায়নে ১০ তলা প্রশাসনিক ভবন, আরব আমিরাত সরকারের অর্থায়নে ১০ তলা সাইয়েন্স এন্ডইঞ্জিনিয়ারিং ভবন এবং কুয়েতের আবদুল্লাহ আল নুরী চ্যারিটি অর্গানাইজেশনের অর্থায়নে ও আল্লামাফজলুল্লাহ ফাউন্ডেশনের তত্বাবধানে হাসপাতাল নির্মাণের কথা জানান।

মন্তব্য ( ০)





  • company_logo