• উদ্যোক্তা খবর

বগুড়ায় সম্ভাবনাময় ৩ নারী উদ্যোক্তা পেলেন মার্কেট স্ট্যান্ড স্থাপনের উপকরণ

  • উদ্যোক্তা খবর
  • ০৪ জুলাই, ২০২৪ ১৬:৪৪:৩৮

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ায় কৃষি বিপণন অধিদপ্তরের আয়োজনে স্মল হোল্ডার এগ্রিকালচার কম্পিটিটিভনেস প্রকল্পের রেইনস্ অংশের আওতায় সম্ভাবনাময় তিন নারী উদ্যোক্তাকে স্বাবলম্বী করতে বিনামূল্যে মার্কেট স্ট্যান্ড স্থাপনের উপকরণ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বগুড়া জেলা প্রশাসক কার্যালয় চত্বরে প্রধান অতিথি হিসেবে উপকারভোগীদের মাঝে এসব উপকরণ তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মেজবাউল করিম। 

সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা মমতা হকের সভাপতিত্বে বিতরণকালে মেউবাউল করিম বলেন, সম্ভাবনাময় নারী উদ্যোক্তাদের আর্থিক অসচ্ছলতা দূরীকরণের মাধ্যমে সাবলম্বী করার লক্ষ্যে এই উপকরণগুলো সম্পূর্ণ বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। তারা যেন সফলভাবে ব্যবসা পরিচালনা করতে পারে সেজন্যে ইতিমধ্যেই তাদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। উপকরণগুলোকে কাজে লাগিয়ে তারা আত্মনির্ভশীল হয়ে ইতিবাচক পরিবর্তন বয়ে আনবে এমন লক্ষ্যেই কাজ করছেন তারা। তিনি জানান, শুধু উপকরণ বিতরণই নয় পরবর্তীতে তাদের সার্বিক দিক থেকে মনিটরিংও করা হবে। 

আয়োজন প্রসঙ্গে জেলার সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা মমত হক জানান, বগুড়ার তিন উপজেলায় সম্ভাবনাময় নারী উদ্যোক্তাদের মাঝে বিনামূল্যে মার্কেট স্ট্যান্ড স্থাপনের উপকরণ হিসেবে ১টি ভ্যান, ১টি ছাতা, ৬টি ক্যারেট, ১টি ওজন মাপার যন্ত্র, ১টি ম্যাট ও ১টি ইলেকট্রনিক্স পালস সিলার মেশিন দেয়া হয়েছে। এসব উপরণ ব্যবহার করে তারা নিজেরা স্বাবলম্বী হবেন এমনটাই লক্ষ্য তাদের।

উপকারভোগীদের মাঝে নারী উদ্যোক্তা সোনাতলা উপজেলার রানীরপাড়া এলাকার জাকিয়া বেগম বলেন, ছোট ছোট ছেলেমেয়ে নিয়ে অনেক কষ্টে তার সংসার চলে। তার স্বামী একটি দুর্ঘটনায় পঙ্গু হয়ে যান। এরপর থেকে সংসারের হাল ধরেন তিনি। বিনামূল্যে ব্যবসার উপকরণ পেয়ে তিনি অনেক খুশি। এসব উপকরণের সঠিক ব্যবহার করে তিনি স্বাবলম্বী হতে চান। এদিকে নিজেদের স্বচ্ছলতা আনয়নে সরকারিভাবে এমন সহায়তা পেয়ে আবেগ্লাপুত অন্যান্য উপকারভোগীরাও। ধন্যবাদ জানান সংশ্লিষ্ট সকলকে।

বিতরণকালে কৃষি বিপণন অধিদপ্তর বগুড়ার মাঠ ও বাজার পরিদর্শক আবু তাহেরসহ অন্যান্য কর্তকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

মন্তব্য ( ০)





  • company_logo