• রাজনীতি
  • লিড নিউজ

'সাজা স্থগিতের নামে খালেদা জিয়াকে বাসায় নিয়ে বন্দি করেছে সরকার'

  • রাজনীতি
  • লিড নিউজ
  • ০৪ জুলাই, ২০২৪ ১১:০২:৩৪

ছবিঃ সিএনআই

পাবনা প্রতিনিধিঃ বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু বলেছেন, 'সাজা স্থগিতের নামে তাকে আবার বাসায় নিয়ে বন্দি করেছে। তার চিকিৎসার জন্য বিদেশে যাওয়া যাবে না। তিনি বাসায় থাকতে পারবেন, কিন্তু চিকিৎসার জন্য বাইরে যাওয়া যাবে না। এত কঠিন এই সরকার, সম্প্রতি খালেদা জিয়ার যে শ্বাসকষ্ট হয়েছিল, প্রাণ যায় যায় অবস্থা, অথচ পার্শ্ববর্তী বড় একটি হাসপাতালে অ্যাস্বুলেন্স চাওয়া হয়েছিল, কিন্তু দেয়নি। যতভাবেই মারার চেষ্টা করুন না কেন শেখ হাসিনার দল, ওভাবে খালেদা জিয়া মরবেন না। কারণ মানুষের দোয়া আর আল্লাহর রহমত আছে তার উপরে।'

বুধবার (০৩ জুলাই) দুপুরে জেলা বিএনপির কার্যালয়ে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে এসব কথা বলেন তিনি।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে সমাবেশশের আয়োজন করে পাবনা জেলা বিএনপি।

পাবনা জেলা বিএনপির আহবায়ক ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে ও জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাকসুদুর রহমান মাসুদ খন্দকারের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির সদস্য ও পাবনা-২ আসনের সাবেক এমপি একেএম সেলিম রেজা হাবিব, পাবনা-৩ আসনের সাবেক এমপি কেএম আনোয়ারুল ইসলাম, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুস সামাদ খান মন্টু, আনিছুল হক বাবু, আবু ওবায়দা শেখ তুহিন, নুর মোহাম্মদ মাসুম বগা।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু বলেন, আমরা আবারো উঠে দাঁড়িয়েছি খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে। আন্দোলন আমরা করছি, আন্দোলন আমাদের চলমান। দেশের মানুষের জন্য, দেশের গণতন্ত্রের জন্য। মানুষের বাক স্বাধীনতার জন্য এবং অত্যাচার জুলুম থেকে রক্ষা পাওয়ার জন্য আমরা মাঠে নেমেছি। এই আন্দোলনে আমাদের সফল হতেই হবে। সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে এই আন্দোলনে আমাদের জিততে হবে।

তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে, খালেদা জিয়াকে ২ কোটি টাকার একটি মিথ্যা মামলা দিয়ে তাকে জেলে ভরেছে। নিম্ন আদালতে সাজা দিয়ে উচ্চ আদালতে গিয়ে ডাবল করেছে। দেশের ইতিহাসে এমন নজির নাই যে, নিম্ন আদালতে সাজা দিলে উচ্চ আদালতে আপিল করলে ডাবল সাজা হয়। উচ্চ আদালতের আপিল করলে সাজা কমে, এটাই চিরাচরিত নিয়ম। এখানে নতুন করে আইন করে সাজা বাড়িয়ে দেয়া হলো। এত অত্যাচার, এত জুলুম খালেদা জিয়ার উপর কেন আসে। কারণ খালেদা জিয়া বাহিরে থাকলে অসুবিধা। উনি বাহিরে থাকলে দেশে গণতন্ত্র হবে, উনি প্রধানমন্ত্রী হবেন।

হেলালুজ্জামান তালুকদার লালু বলেন, শেয়ার বাজার থেকে ৯০ হাজার কোটি অনেক আগে গায়েব হলো তার কোনো বিচার আজও হয়নি। এই শেয়ার বাজারের ৩২ লাখ মানুষ তারা রাস্তায় বসে গেছে। অনেকে আত্মহত্যা করেছে। তার বিচার শেখ হাসিনা করতে পারেননি। হলমার্ক সহ আরো অনেক কেলেঙ্কারী তারও কোনো বিচার হয়নি। ইদানিং অনেক নাম শুনছি, জেনারেল আজিজ, বেনজির আহমেদ, আসাদুজ্জামান মিয়া, মতিয়ার রহমান, কাজী আবু মাহমুদ ফয়সাল সহ আরো কত রহমান আছে, ডেইলী একটা করে বেরোবে। কিন্তু এদের বিচার হয় না। লক্ষ কোটি টাকা যারা দুর্নীতি করেছে তাদের বিচার হবে না। খালেদা জিয়ার ২ কোটি টাকা, ১০ কোটি টাকা হয়ে যাবে ব্যাংকে, উনাকে জেল খাটতেই হবে।

তিনি আরো বলেন, ইনশা আল্লাহ যেকোনো মুল্যে আমরা খালেদা জিয়াকে মুক্ত করতে পারবো। এবার আরেকটু শক্ত হয়ে মাঠে নামতে হবে, যেন সত্যিকার অর্থে খালেদা জিয়াকে মুক্ত করতে পারি। প্রয়োজনে দেশমাতা খালেদা জিয়ার জন্য জান দিতে হবে। আমরা সেজন্য প্রস্তুত। খালেদা জিয়াকে মুক্ত করে দেশে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত করে এই ভোট চোর, অত্যাচারী, জুলুমকারী, লুটেরাদের এই দেশের মানুষ এই মাটিতেই তাদের সাজা দিবে।

মন্তব্য ( ০)





  • company_logo