• শিক্ষা

নজরুল বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বন্ধ 

  • শিক্ষা
  • ০১ জুলাই, ২০২৪ ১৯:৪০:৩৭

ফাইল ছবি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে সাড়া দিয়ে অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আজ থেকে সর্বাত্মক কর্মবিরতি ঘোষণা করেছে।

রবিবার (৩০ জুন) নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড.তুষার কান্তি সাহা ও সাধারণ সম্পাদক ড. মোঃ শফিকুল ইসলামের স্বাক্ষরকৃত এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেেছেন। 

বিবৃতিটিতে জানান, "১৩ই মার্চ ২০২৪ তারিখে জরীকৃত 'প্রত্যয় স্কিম'সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহার, সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের কার্যকর কোন পদক্ষেপ গ্রহণ না হওয়ায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন কর্তৃক ঘোষিত কর্মসূচির সঙ্গে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি একাত্মতা পোষণ করে। এমতাবস্থায় ১লা জুলাই থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত সর্বাত্মক কর্মবিরতি পালিত হবে (ক্লাস পরীক্ষা দাপ্তরিক কাজসহ সবকিছু বন্ধ থাকবে)।"

এছাড়া আগামী ৭ জুলাই শিক্ষক লাউঞ্জ মুখবন্ধে সকাল ১১টায় কর্মবিরতির মাধ্যমে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেয় শিক্ষক সমিতি।

উল্লেখ্য, গত ১৩ ই মার্চ অর্থ মন্ত্রণালয় থেকে প্রত্যয় স্কিমের প্রজ্ঞাপন জারির পর থেকেই এর বিরুদ্ধে সোচ্চার হয় পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষক সংগঠনগুলোর অন্তর্গত বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। এরই প্রেক্ষিতে গত ২৫ জুন সকাল ৮টা থেকে বেলা ১টা পর্যন্ত দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে একযোগে কর্মবিরতি পালিত হয়। এর মাধ্যমে অধিকাংশ বিশ্ববিদ্যালয়গুলোতে অচলাবস্থা সৃষ্টি হতে দেখা যায়।

মন্তব্য ( ০)





  • company_logo