• আন্তর্জাতিক
  • লিড নিউজ

ইউক্রেনজুড়ে ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা, ১২ শিশু নিহত

  • আন্তর্জাতিক
  • লিড নিউজ
  • ৩০ জুন, ২০২৪ ১২:৫৪:৩৭

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ ইউক্রেনজুড়ে ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এ হামলায় অন্তত ১২ জন নিহত হয়েছেন। এদের মধ্যে চারজন শিশু।

শনিবার ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সতর্ক করে বলেছেন, ঝাপোরিঝিয়ার কাছে ভিলনিয়ানস্ক গ্রামে রাশিয়ার হামলায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

সামাজিক মাধ্যমে এক পোস্টে জেলেনস্কি বলেন, ঝাপোরিঝিয়া অঞ্চলে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় দুই শিশুসহ সাতজন নিহত হয়েছে। তিনি পশ্চিমা দেশগুলোকে আরও দ্রুত অস্ত্র সরবরাহের আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, এই যুদ্ধে অস্ত্র সরবরাহে বিলম্ব হওয়া মানে আরও বেশি মানুষের প্রাণহানি ঘটা। 

জেলেনস্কি বলেছেন, দিনিপ্রো শহরে হামলার ঘটনা ইউক্রেনের মিত্র দেশগুলোকে এটা মনে করিয়ে দিচ্ছে যে তাদের আরও বিমান প্রতিরক্ষা ব্যবস্থা প্রয়োজন।

তিনি বলেন, এ কারণেই আমরা বার বার আমাদের সব অংশীদারদের এটা মনে করিয়ে দিচ্ছি যে, শুধুমাত্র পর্যাপ্ত পরিমাণে উচ্চমানের বিমান প্রতিরক্ষা ব্যবস্থাই রাশিয়ার এই সন্ত্রাসী হামলা থামাতে সক্ষম।

ওই শহরের গভর্নর ইভান ফেদোরভ জানিয়েছেন, দিনের আলোতে শহরের কেন্দ্রস্থলে এমন একটি জায়গায় রাশিয়া হামলা চালিয়েছে যেখানে লোকজন অবসর সময় কাটাচ্ছিল।

এদিকে ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ইগোর ক্লিমেনকো জানিয়েছেন, ঝাপোরিঝিয়া শহর থেকে ৩০ কিলোমিটার (১৮ মাইল) দূরে অবস্থিত ভিলনিয়ানস্ক শহরে চার শিশুসহ ১৮ জন আহত হয়েছে।

ইউক্রেনের কর্মকর্তারা জানিয়েছেন, শনিবার পূর্বাঞ্চলের একটি গ্রামে হামলায় চারজন নিহত এবং ২৩ জন আহত হয়েছে। 

‘এছাড়া দিনিপ্রো শহরে হামলার ঘটনায় একজন নিহত এবং আরও ১২ জন আহত হয়েছে। উদ্ধারকারীরা একটি নয়তলা আবাসিক ভবনে হামলার পর ধ্বংসস্তূপের নিচ থেকে লোকজনকে উদ্ধারে কাজ করছেন।’

মন্তব্য ( ০)





  • company_logo