• সমগ্র বাংলা

আগুনের ধোঁয়ায় শ্বাসরোধে সাতকানিয়ার তিন যুবক নিহত

  • সমগ্র বাংলা
  • ২৯ জুন, ২০২৪ ১৫:৫৭:১৩

ছবিঃ সংগৃহীত

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ চট্টগ্রাম রিয়াজউদ্দিন বাজারে রাতের অন্ধকারে ভয়াবহ আগুনের ধোঁয়ায় শ্বাসরোধে তিনজনের মৃত্যু হয় এবং বেশ কয়েকজন আহত হয়। নিহত তিনজনের বাড়ি সাতকানিয়া উপজেলায়।

শুক্রবার (২৮ জুন) দিবাগত রাত প্রায় দেড়টার দিকে রিয়াজউদ্দিন বাজার মোহাম্মদিয়া কমপ্লেক্সের ব্রাদার্স টেলিকম থেকে আগুনের সূত্রপাত ঘটে বলে প্রাথমিকভাবে নিশ্চিত করা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, রাত দেড়টার সময় ব্রাদার্স টেলিকম থেকে আগুনের সূত্রপাত ঘটে।ভয়াবহ আগুনের ধোঁয়ায় শ্বাসরোধে তিনজনের মৃত্যু হয়।নিহতদের মধ্যে রিদুয়ান একটি পানের দোকানের ব্যবসায়ী এবং ইকবাল ও শাহেদ পৃথক দোকানের কর্মচারী ও একই এলাকার বাসিন্দা। আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের আটটি টিম প্রায় চার ঘন্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।স্থানীয় ব্যবসায়ীদের ধারণা অনুযায়ী আনুমানিক ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তন্মধ্যে ৫ কোটি টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে আগুনের সূত্রপাত হওয়া ব্রাদার্স টেলিকমের।ব্রাদার্স টেলিকমের সত্ত্বাধিকারী হলেন খোরশেদুল আলম।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত দেড়টার সময় হঠাৎ ভয়াবহ আগুনের সূত্রপাত হয়ে চারদিকে আগুনের ধোঁয়া ছড়িয়ে পড়ে।এমতাবস্থায় বাথরুম থেকে একজন এবং ঘুমন্ত অবস্থায় একজনসহ মোট তিনজনের মৃত্যু হয়। 

নিহত'রা হলেন - সোনাকানিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড কুতুবপাড়ার বাসিন্দা সৈয়দ আহমদের ছেলে ঈসমাইল হোছাইন ইকবাল (১৯) ও বেট্টা মিয়ার ছেলে শাহাদাত হোসেন (শাহেদ) (১৮) এবং এওচিয়া ইউনিয়নের গাটিয়াডেঙ্গার বাসিন্দা শামসুল ইসলাম (প্রকাশ বানু মিয়া)র সন্তান রিদুয়ান।

সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার মিল্টন বিশ্বাস জানান, রিয়াজউদ্দিন বাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত তিনজনের বাড়ি সাতকানিয়ায়।জেলা প্রশাসকের নির্দেশনায় আগামীকালকের মধ্যে আমরা প্রাথমিকভাবে জনপ্রতি ২৫ হাজার টাকা করে প্রদান করা হবে।এছাড়াও জেলা প্রশাসক প্রয়োজনীয় সহযোগিতা করবেন আশা করি।

মন্তব্য ( ০)





  • company_logo