• সমগ্র বাংলা

ময়মনসিংহের মুক্তাগাছা পৌরসভার ৮৪ কোটি টাকার বাজেট ঘোষণ

  • সমগ্র বাংলা
  • ২৫ জুন, ২০২৪ ১৭:১৯:৫৮

ছবিঃ সিএনআই

ময়মনসিংহ প্রতিনিধি: ১৫০ বছরের প্রাচীন মুক্তাগাছা পৌরসভার ২০২৪-২৫ অর্থ বছরে প্রায় ৮৪ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে পৌরসভার কনফারেন্স রুমে পৌর মেয়র আলহাজ্ব মো. বিল্লাল হোসেন সরকার আনুষ্ঠিকভাবে এ বাজেট ঘোষণা করেন।

 ২০২৪-২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের মোট আকার ৮৩ কোটি ৮৩ লাখ ৬৭ হাজার ২শ ৪৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ২০২৩-২৪ অর্থ বছেরের সংশোধিত বাজেট ২৩ কোটি ৪৬ লাখ ১ হাজার ৪৬৯.৪৬ টাকা ধরা হয়েছে। প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাত থেকে ৫০ লাখ টাকা আয় ধরা হয়েছে। জলাবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ড ধরা হয়েছে ৭ কোটি টাকা। উপাংশ-১ পৌরসভার সাধারণ তহবিল থেকে আয় ধরা হয়েছে ১৫ কোটি ৬৪ লাখ ১ হাজার টাকা। বাজেটে উদ্বৃত রাখা হয়েছে ৩ কোটি ৩১ লাখ ৩৪ হাজার ৯শ ৮৯ টাকা। বাজেট ঘোষণার পর পৌর মেয়র প্রশ্নত্তোরপর্বে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

বাজেট অনুষ্ঠানে পৌর মেয়র মো. বিল্লাল হোসেন সরকারের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পৌরসভার নির্বাহী কর্মকর্তা মো. আবু আহম্মেদ আব্দুল্ল্যাহ, ১নং প্যানেল মেয়র মনিরুজ্জামান দুদু, কাউন্সিলর মীর্জা আবুল কালাম, হিসাব রক্ষণ কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম, টিএলসিসি সদস্য হুমায়ুন কবির হুমি প্রমুখ। অনুষ্ঠানে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণ, সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলরহণ, কর্মকর্তাগণ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo