• সমগ্র বাংলা

রংপুর জেলা যুবলীগের এক লক্ষ গাছের চারা রোপন বিতরণ

  • সমগ্র বাংলা
  • ২৫ জুন, ২০২৪ ১৪:৪৪:৫৪

ছবিঃ সিএনআই

রংপুর ব্যুরো প্রতিনিধিঃ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে রংপুর জেলা যুবলীগের উদ্যোগে বছরব্যাপী এক লক্ষ গাছের চারা রোপন ও বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার(২৫জুন)সকালে নগরীর বঙ্গবন্ধু ম্যূরাল চত্ত্বরে কর্মসূচির উদ্বোধন করেন,জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অ্যাড.আনোয়ারুল ইসলাম।

রংপুর জেলা যুবলীগের সভাপতি লক্ষীন চন্দ্র দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান রনির সঞ্চালনায় কর্মসূচিতে উপস্থিত ছিলেন,জেলা যুবলীগের সহ-সভাপতি নওশাদ আলম রাজু, মীর শরিফুজ্জামান শিপন, যুগ্ম সাধারণ সম্পাদক আশিকুর রহমান সোহেল, শেখ মাহবুব নাসির টুটুল, সাংগঠনিক সম্পাদক নাহিদ হাসান লিটন, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক রাকিবুজ্জামান রাকিব, জেলা যুবলীগের সাবেক সদস্য আজিজুল ইসলাম মুরাদ, রাজিব হাসান সুমন, আজম ব্যাপারী, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবু হোসেন, সাবেক যুগ্ম সম্পাদক মোস্তফা পারভেজ জিয়ন, সাবেক উপ-প্রচার সম্পাদক নাহিদ হাসান, কাউনিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আশিকুর রহমান আশিক, সদর উপজেলা যুবলীগ নেতা,পিটু, প্রশান্ত রায়,  ইনসান মিয়া, লুৎফর রহমান বিদ্যুৎ,প্রবীর কুমারসহ অন্যরা।উদ্বোধনী দিনে এক হাজার ফলদ, বনজ, ঔষধী গাছের চারা বিতরণ ও রোপন করা হয়।

রংপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিদ্দিকী রনি বলেন,যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে রংপুর জেলা যুবলীগ নানা সামাজিক-মানবিক কর্মকান্ড বাস্তবায়ন করছে।ঐতিহ্যবাহী সংগঠন আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে আমরা এক লক্ষ গাছের চারা রোপনের উদ্যোগ নিয়েছে। আজ উদ্বোধনী দিনে এক হাজার ফলদ, বনজ ও ঔষধী গাছের চারা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে বিতরণ করা হয়েছে।সেই সাথে ঐতিহাসিক জেলা স্কুল মাঠে গাছের চারা রোপন করা হয়েছে। আমাদের ৮টি উপজেলা, ৩টি পৌরসভা ও সিটি কর্পোরেশন এলাকায় বছরব্যাপী এ কার্যক্রম অব্যহত থাকবে।

জেলা যুবলীগের সভাপতি লহ্মীন চন্দ্র দাস বলেন, পরিবেশের ভারসাম্য ও দূষণ রক্ষায় এ বৃক্ষরোপন কার্যক্রম বড় ভূমিকা রাখবে। যেখানে একটি বড় গাছ কাটা হবে, সেখানে আমরা কমপক্ষে ১০টি গাছ রোপন করবো। তাহলে আমরা সবুজ শ্যামল দেখ গড়তে পারবো এবং সেই গাছ বড় হয়ে আমাদের অক্সিজেন দেবে, দূর্যোগের হাত থেকে রক্ষা করবে। 

জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অ্যাড. আনোয়ারুল ইসলাম বলেন, আজ জেলা যুবলীগের উদ্যোগে আমরা গাছের চারা বিতরণ এবং রোপন করেছি।আমি প্রত্যাশা করছি,আগামীতে সরকারের বিরুদ্ধে যারা অপ-প্রচার চালাবে তাদের বিরুদ্ধে রংপুর জেলা যুবলীগ রুখে দাঁড়াবে।

 

মন্তব্য ( ০)





  • company_logo