• উদ্যোক্তা খবর

নওগাঁয় গ্রাম আদালত সংশোধন আইন বিষয়ক সেমিনার

  • উদ্যোক্তা খবর
  • ২৮ মে, ২০২৪ ১৬:৫৫:১২

ছবিঃ সিএনআই

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় গ্রাম আদালত সংশোধন আইন-২০২৪ বিষয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। নওগাঁ জেলা লিগ্যাল এইড অফিস এবং অপরাজিতা নেটওয়ার্ক খান ফাউন্ডেশন এই সেমিনারের আয়োজন করে। সোমবার বিকেলে জেলা ও দায়রা জজ আদালত ভবন সভা কক্ষে খান ফাউন্ডেশনের জেলা সমন্বয়কারী মাসুদুর রহমানের সঞ্চালনায় সেমিনারে মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ বিচার বিভাগের প্রধান বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ জনাব মোঃ আবু শামীম আজাদ (চেয়ারম্যান জেলা লিগ্যাল এইড কমিটি)।

এছাড়াও নারী ও শিশু নির্যাতন দমন ট্রইব্যুনাল-২ এর বিজ্ঞ বিচারক মোঃ মেহেদী হাসান তালুকদার , বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিশ^নাথ মন্ডলসহ নওগাঁ বিচার বিভাগের সকল বিজ্ঞ বিচারক মন্ডলী, বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ রবিউল ইসলাম, জেলা লিগ্যাল এইড অফিসার আইভীন আক্তার, বিজ্ঞ পিপি মোঃ আব্দুল খালেক, বিজ্ঞ জিপি মোঃ মোস্তাফিজুর রহমান ফিরোজ, নওগাঁ জেলা এ্যাডভোকেট বার এসোসিয়েশনের সভাপতি বিজ্ঞ আইনজীবী মোঃ রফিকুল ইসলাম বাচ্চু, ডেপুটি সিভিল সার্জন মোঃ মূনীর আলী আকন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা ইউপি চেয়ারম্যানদের বিভিন্ন নির্দেশনা প্রদান করেন। আলোচনায় নওগাঁ সদর, বদলগাছি ও রাণীনগর উপজেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং জেলা অপরাজিতা নেটওয়ার্কের সদস্য নারীনেত্রীগণ অংশগ্রহণ করেন। সেমিনারে মূল আলোচক গ্রাম আদালত সংশোধন আইন- ২০২৪ সংশোধিত আইনের ধারা/উপধারা সমূহ নিয়ে ইউপি গ্রাম আদালতের বিচারকগণের সাথে বিস্তারিত আলোচনা করেন এবং বিভিন্ন পরামর্শ-নির্দেশনা প্রদান করেন।

মন্তব্য ( ০)





  • company_logo