• সমগ্র বাংলা

দিনাজপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

  • সমগ্র বাংলা
  • ২৮ এপ্রিল, ২০২৪ ১৫:০৩:৫৪

ছবিঃ সিএনআই

দিনাজপুর প্রতিনিধিঃ "স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ" প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরে পালিত হয়েছে জাতীয় আইনগত সহায়তা দিবস। আজ রবিবার সকালে আদালত চত্তরে ফিতা কেটে বেলুন ও পায়রা উড়িয়ে দিবসের কর্মসূচির সূচনা করেন জেলা লিগ্যাল এইড কমিটির সভাপতি  জেলা ও দায়রা জজ যাবিদ হোসেন। 

পরে পুলিশের ব্যান্ডপার্টির বাজনার তালে শহরের প্রধান সড়কে বনার্ঢ্য র‌্যালী বের করা হয়।  র‌্যালী শেষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

আদালত চত্তরে আলোচনাসভা ছাড়াও লিগ্যাল এইডের মাধ্যমে আইনগত সহায়তা প্রদান বিষয়ক সচেতনামূলক নাটিকা প্রদর্শন করা হয়েছে। 

কর্মসূচিতে উপস্থিত ছিলেন, স্পেশাল জজ রেজাউল করিম সরকার, সিনিয়র জজ রাশেদ হোসাইন, লিগ্যাল এইড অফিসার সিনিয়র জজ মোশারর হোসাইন, সহকারি জজ যুবায়ের রশিদ, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট জুলফিকার উল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার মমিনুল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক নুরে আলম, ডেপুটি সিভিল সার্জন ডাঃ শাহ মোহাম্মদ শরিফ, আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট তহিদুল হক সরকার, সাধারন সম্পাদক এ্যাডভোকেট আ.ন. ম. হাবিবুল্লাহ এবং লিগ্যাল এইড কমিটির প্যানেল আইনজীবি খুরশিদা পারভীন জলিসহ অন্যান্যানরা।

২০১৩ সাল থেকে দেশজুড়ে প্রতিবন্ধী, বিনা বিচারে কারাগারে আটক ব্যক্তি, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্হ ব্যক্তি, ক্ষুদ্র জাতিসত্ত্বা এবং প্রান্তিক জনগোষ্ঠী,বয়স্ক ও ভিজিডি কার্ডধারী, নির্যাতনের শিকা৷ নারী ও শিশু, কোন ব্যক্তি বীর মুক্তিযোদ্ধা, শ্রমিক, যার আয় বার্ষিক আয়কর মুক্ত, এধরনের দরিদ্র মানুষের ন্যায় বিচার প্রাপ্তি নিশ্চিত করতে সরকারিভাবে অর্থ সহায়তার মাধ্যমে আইনজীবি নিয়োগসহ আইনি সহায়তা দিচ্ছে লিগ্যাল এইড কমিটি।

মন্তব্য ( ০)





  • company_logo