• তথ্য ও প্রযুক্তি

হোয়াটসঅ্যাপের লুক পরিবর্তন হওয়ায় যে সুবিধা পাবেন

  • তথ্য ও প্রযুক্তি
  • ০৪ এপ্রিল, ২০২৪ ১৫:২২:৩৬

ফাইল ছবি

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বিশ্বে প্রতি মুহূর্তে কয়েকশ কোটি বার্তা আদান প্রদান হচ্ছে হোয়াটসঅ্যাপে। যারা নিয়মিত হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন তারা হয়তো খেয়াল করেছেন হোয়াটসঅ্যাপে চেহারা বদলে গেছে। স্ক্রিনের শীর্ষে থাকা চারটি নেভিগেশন ট্যাব নীচের দিকে সরানো হয়েছে।

ব্যবহারকারীরা উপরের নেভিগেশন বারে শুধু তিনটি বিভাগ-চ্যাট, স্ট্যাটাস, কলস দেখেছিলেন। কিন্তু এবার সর্বশেষ আপডেটের পরে, ব্যবহারকারীরা নীচের নেভিগেশন বারে মোট চারটি বিভাগ দেখতে পাবেন-চ্যাট, আপডেটস, কমিউনিটিস এবং কলস।

এটি অ্যাপের ইন্টারফেসে একটি উল্লেখযোগ্য পরিবর্তন, অ্যাপের মধ্যে ব্যবহারকারীর অভিজ্ঞতা এবং অ্যাক্সেসযোগ্যতা উন্নত করাই এর লক্ষ্য। এই নতুন আপডেটটি বিগত কয়েক মাস ধরে অ্যাপটির বিটা সংস্করণে ছিল এবং এখন,এটি সব অ্যান্ড্রয়েড হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য দেওয়া হয়েছে।

আপডেট করা ডিজাইন ব্যবহারকারীদের জন্য এক হাতে স্মার্টফোন ব্যবহার করার সময় ট্যাবগুলোর মধ্যে স্যুইচ করা সহজ করে তোলে। মূল পরিবর্তনগুলোর মধ্যে একটি হলো বিভাগগুলোর পুনঃনামকরণ, স্ট্যাটাসকে এখন ‘আপডেট’ হিসেবে পুনঃনামকরণ করা হয়েছে।

এছাড়াও, চারটি বিভাগই এখন স্বতন্ত্র আইকনগুলোর সঙ্গে উপস্থিত রয়েছে। অ্যাপটি একটি রং পরিবর্তনের মধ্য দিয়ে গিয়েছে, যা পরিচিত সবুজ থেকে একটি মিনিমালিস্ট সাদাতে আপডেট হয়েছে, ইন্টারফেসে একটি আধুনিক এবং উন্নত চেহারা প্রদান করেছে।

মন্তব্য ( ০)





  • company_logo