• অপরাধ ও দুর্নীতি

নারায়ণগঞ্জে ১৯টি অবৈধ ইটভাটায় অভিযান ৭০ লক্ষ টাকা জরিমানাসহ বন্ধ ঘোষনা

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৮ ফেব্রুয়ারী, ২০২৪ ১২:৩২:১৩

ছবিঃ সিএনআই

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের বন্দরে ১৯ টি অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তর।এসময় ইট ভাটা গুলোকে পরিবেশ দূষণের দায়ে এবং পরিবেশের ছাড়পত্র ছাড়া ইট ভাটা স্থাপন ও ইট প্রস্তুত করায় ৭০ লক্ষ টাকা তাৎক্ষণিক জরিমানা আদায় করা হয়।

০৭ ফেব্রুয়ারী শুক্রবার বিকেলে উপজেলার মুছাপুর ইউনিয়নের ফনকুল,শাসনেরবাগ ও লক্ষণখোলা এলাকায় পরিবেশ অধিদপ্তর, সদর দপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ এর নেতৃত্বে নারায়ণগঞ্জ জেলা পুলিশ, ফায়ার সার্ভিস এবং পরিবেশ অধিদপ্তর, নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের কর্মকর্তা সমম্বয়ে গঠিত একটি টীম কর্তৃক অভিযান পরিচালনা করা হয়।

 জরিমানাকৃত ইটভাটাগুলো হলোঃ

মেসার্স হাজী অটো ব্রিকস (777) -৬,০০,০০০/- (ছয় লক্ষ) টাকা,মেসার্স বিসমিল্লাহ ব্রিক ফিল্ড (MBF)- ৬,০০,০০০/- (ছয় লক্ষ) টাকা,মেসার্স আল মক্কা ব্রিকস (902)- ৬,০০,০০০/- (ছয় লক্ষ) টাকা,মেসার্স থ্রি স্টার ব্রিকস (STA)- ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, নারায়ণগঞ্জ ব্রিকস এন্ড ম্যানুফেকচারিং (NBN)- ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা,সাইফুল অটো ব্রিকস (SAB)- ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, আল-মদিনা ব্রিকস এন্ড ম্যানু: (AMB)- ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, মেসার্স জামান ব্রিকস (ZBF)- ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা,মেসার্স বন্ধন ব্রিকস (BDF)- ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা,মেসার্স মামা ভাগিনা ব্রিক ফিল্ড (MBB)- ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা। 

,মেসার্স মায়ের দোয়া ব্রিক (MBN)- ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা,মেসার্স একতা ব্রিক ফিল্ড (AKB)- ৩,৫০,০০০/- (তিন লক্ষ পঞ্চাশ হাজার) টাকা,মেসার্স মাশা-আল্লাহ বিক্স (999)- ৩,৫০,০০০/- (তিন লক্ষ পঞ্চাশ হাজার) টাকা, মেসার্স আল্লাহর দান ভাই ভাই ব্রিক (NBF)- ৩,৫০,০০০/- (তিন লক্ষ পঞ্চাশ হাজার) টাকা, মেসার্স চাচা-ভাতিজা ব্রিক ফিল্ড, ৩,৫০,০০০/- (তিন লক্ষ পঞ্চাশ হাজার) টাকা,মেসার্স আল্লাহর দান (ABF) ৩,৫০,০০০/- (তিন লক্ষ পঞ্চাশ হাজার) টাকা,মেসার্স বন্ধু ব্রিকস (FNF)- ৩,৫০,০০০/- (তিন লক্ষ পঞ্চাশ হাজার) টাকা,মেসার্স নিউ আল মদিনা ব্রিকস (MBM) ৩,৫০,০০০/- (তিন লক্ষ পঞ্চাশ হাজার) টাকা,মেসার্স মা বাবার দোয়া ব্রিকস (BBC) ৩,৫০,০০০/- (তিন লক্ষ পঞ্চাশ হাজার) টাকা। 

সর্বমোট = ৭০,০০,০০০/- (সত্তর লক্ষ) টাকা। 

অভিযানে মেসার্স হাজী অটো ব্রিকস (777), মেসার্স বিসমিল্লাহ ব্রিক ফিল্ড (MBF) ও মেসার্স আল মক্কা ব্রিকস (902) নামক ৩টি ইটভাটা ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে এবং অন্যান্য ইটভাটার কার্যক্রম বন্ধ রাখার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে। 

মোবাইল কোর্টে/অভিযানে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) এর বিভিন্ন ধারা লংঘনের দায়ে জরিমানা ধার্যপূর্বক তাৎক্ষণিক আদায় করা হয়। নারায়ণগঞ্জে অবৈধ ইটভাটা ও বায়ুদূষণকারী কারখানা/প্রকল্পের বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তরের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানায় পরিবেশ অধিদপ্তর। 

মন্তব্য ( ০)





  • company_logo