• অপরাধ ও দুর্নীতি

দিনাজপুরে মাদ্রাসা ছাত্রকে বালৎকার ছাত্রীকে ধর্ষন, গ্রেপ্তার-২

  • অপরাধ ও দুর্নীতি
  • ১৫ জানুয়ারী, ২০২৪ ২২:০১:৪৪

ছবিঃ সংগৃহীত

দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের চিরিরবন্দরে একজন শিশু ছাত্রীকে ধর্ষনের ঘটনায় একজন মধ্য বয়সি ব্যক্তিকে এবং ঘোড়াঘাটে একজন ছাত্রকে বালৎকারের ঘটনায় আরেক যুবককে গ্রেপ্তার করেছে স্হানীয় থানা পুলিশ। চিরিরবন্দরে ১০ বছর বয়সি শিশু কন্যা স্হানীয় একটি মাদ্রাসার ছাত্রী। গত ১১ জানুয়ারী ধর্ষণের শিকার হয়েছে সে।  এব্যাপারে অভিযুক্তের বিরুদ্ধে বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন ওই শিশুর বাবা। 

৫৪ বছর বয়সী অভিযুক্ত ধর্ষক আব্দুল মাবুদ,  চিরিরবন্দরের নশরতপুর (নদীরপাড়) গ্রামের মৃত হাকিম উদ্দিনের ছেলে। ধর্ষিত শিশু কন্যার বাবা একটি খাবার  দোকান চালান। অন্যদিকে মা স্থানীয় একটি চুলের কারখানার শ্রমিক । প্রতিদিনের মত কিছুটা বিলম্বে রাতে বাড়ীতে ফিরতো স্বামী ও স্ত্রী। অনুপস্থিতির সুযোগে গত ১১ জানুয়ারী বিকেলে তাদের ১০ বছর বয়সী শিশু কন্যাকে নিজের বাড়ীতে ডেকে নিয়ে জোরপূর্বক ধর্ষন করে প্রতিবেশী আব্দুল মাবুদ।  এঘটনা কাউকে না বলার জন্য ভয়ভীতি দেখানো হয় শিশুটিকে।  রবিবার সন্ধ্যায় শিশুটিকে আবারো ধর্ষণের মতলবে নিজের বাড়ীতে জোরপূর্বক নিচ্ছিল সে। 

এসময় ওই শিশুটি কান্নাকাটিসহ চিৎকার করলে আশপাশের লোকজন এগিয়ে এসে ধর্ষক আব্দুল মাবুদকে আটক করে গন ধোলাই শেষে পুলিশে তুলে দেয়।চিরিরবন্দর থানার ইনচার্জ আবুল হাসনাত খান জানান, খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্হলে ছুটে গিয়ে ধর্ষককে আটক করেছেন তারা। পরে তাকে বাবার দায়ের করা নারী ও শিশু নির্যাতন দমন আইনে গ্রেপ্তার দেখানো হয়েছে। এর আগেও শিশুকে ভয় লোভ দেখিয়ে ধর্ষন করা হয়েছে বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছেন তারা। আজ সোমবার দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ডাক্তারি পরীক্ষা করানো হয়েছে।

অন্যদিকে গ্রেপ্তার আব্দুল মাবুদকে আদালতে তুলে দিয়েছেন তারা।এছাড়াও জেলার ঘোড়াঘাট উপজেলায় ৬ষ্ঠ শ্রেণীর এক মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের অভিযোগে আবু সাঈদ নামে প্রতিবেশী এক যুবককে গ্রেপ্তার করেছে স্হানীয় থানা পুলিশ।অভিযুক্ত আবু সাঈদ (২১) রংপুরের পীরগঞ্জ উপজেলার কুমারপুর গ্রামের সামছুল হকের ছেলে। এবারের এইচএসসি পরীক্ষায় পাশ করে বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য কোচিং করছিল সে।মামলা সূত্রে জানা যায়,  গত ৮ জানুয়ারি বগুড়ার একটি মাদ্রাসায় ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তি শেষে ছেলেকে নিয়ে আবার বাড়ি ফিরে আসেন পিতা।

গত ১২ জানুয়ারী শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় আবু সাঈদ  সুকৌশলে উপজেলার রাণীগঞ্জ বাজারে ওই মাদ্রাসা ছাত্রকে ডেকে সোনালী ব্যাংকের পিছনের ঝোপে নিয়ে গিয়ে বলাৎকার করে। পর দিন খালাকে ঘটনার কথা জানায় শিশুটি।এব্যাপারে গত ১৪ জানুয়ারি রবিবার রাতে ঘোড়াঘাট থানার নারী ও শিশু নির্যাতন দমন আইনে অভিযুক্তের বিরুদ্ধে মামলা করেছেন শিশুটির পিতা। ঘোড়াঘাট থানার ইনচার্জ  আসাদুজ্জামান আসাদ জানান, অভিযুক্ত আবু সাঈদ রংপুরের বাসিন্দা। তবে জেলার সীমা রেখার অপর প্রান্ত দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা লাগোয়া নিটক প্রতিবেশী বালৎকারের শিকার শিশুটি বাড়ী।

পিতার  মামলা দায়ের সাথে সাথে তাৎক্ষণিক অভিযান চালিয়ে অভিযুক্ত যুবক আবু সাঈদকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছেন তারা। পাশাপাশি বালৎকারের শিকার শিশুটিকে আজ সোমবার  দিনাজপুরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজের হাসপাতালে ডাক্তারি পরীক্ষা করিয়েছেন তারা। অন্যদিকে ধর্ষন আবু সাঈদকে আদালতে তুলে দেওয়া হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo