• প্রশাসন

জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে মানিকগঞ্জ জেলা পুলিশের ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত

  • প্রশাসন
  • ০৬ জানুয়ারী, ২০২৪ ১৭:০৪:৪০

ছবিঃ সিএনআই

মা‌নিকগঞ্জ প্রতিনিধিঃ  আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন-২০২৪ উপলক্ষ্যে মানিকগঞ্জ জেলায় নির্বাচনী দায়িত্বে নিয়োজিত অফিসার ও ফোর্সদের মাঝে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় মানিকগঞ্জ পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশের আয়োজনে এই ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়। মানিকগঞ্জ পুলিশ সুপার মোহাম্মাদ গোলাম আজাদ খান (পিপিএম বার) এর সভাপতিত্বে ব্রিফিং প্যারেডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মা‌নিকগঞ্জ জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার রেহেনা আকতার। 

এ সময় জেলা প্রশাসক ও পুলিশ সুপার দ্বাদশ সংসদ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু,  নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করার লক্ষ্যে  নির্বাচন ডিউটিতে  নিয়োজিত সকল অফিসার ও ফোর্সদের নির্বাচন চলাকালীন সময়ে আইনশৃঙ্খলা রক্ষা ও নিরাপত্তা ব্যবস্থা সমুন্নত রাখতে করণীয় ও বর্জনীয় বিষয় নিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন। 

উক্ত নির্বাচনী ব্রিফিং প্যারেডে জেলা প্রশাসনে ঊর্ধ্বতন কর্মকর্তা, জেলা পুলিশের সকল উর্ধ্বতন কর্মকর্তা, জেলা আনসার কমান্ডার, সকল থানার অফিসার ইনচার্জসহ পুলিশের বিভিন্ন ইউনিটের সকল পদমর্যাদার অফিসার ফোর্স এবং আনসার সদস্যগণ উপস্থিত ছিলেন। 

এর আগে সকাল ৮ ঘটিকায় হরিরামপুর উপজেলার পাটগ্রাম উচ্চ বিদ্যালয় মাঠে এবং সকাল ৯.২০ ঘটিকায় সিংগাইর উপজেলার সিংগাইর থানা প্রাঙ্গণে পৃথক দুইটি  ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয় । উক্ত দুই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মাদ গোলাম আজাদ খান।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনে মানিকগঞ্জ জেলায় মোট ৫১৬টি কেন্দ্রে ভোট গ্রহণ কার্যক্রম অনুষ্ঠিত হবে। নির্বাচন কার্যক্রম অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন করার লক্ষ্যে মানিকগঞ্জ জেলা পুলিশ ব্যাপক নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করেছে। প্রত্যেকটি ভোটকেন্দ্রে পুলিশ ও আনসার সদস্যরা নিরাপত্তা ডিউটিতে নিয়োজিত থাকবে। তাছাড়া জরুরি প্রয়োজনে মোবাইল টিম ও স্ট্রাইকিং টিম সার্বক্ষণিক ভোট কেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত থাকবেন। সাদা পোষাকে জেলা বিশেষ শাখা প্রতিটি কেন্দ্রের সাথে যোগাযোগ রক্ষা করবেন। ভোট কেন্দ্রের আইন শৃঙ্খলা পর্যবেক্ষণে সার্বক্ষণিক বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ উপস্থিত থাকবেন।

মন্তব্য ( ০)





  • company_logo