• অপরাধ ও দুর্নীতি

ভুয়া র‍্যাব সদস্য গ্রেফতার

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৪ জানুয়ারী, ২০২৪ ২১:০৫:২৫

ছবিঃ সিএনআই

রংপুর ব্যুরোঃ  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে র‌্যাব পরিচয় দিয়ে বিভিন্ন প্রার্থীর সমর্থকদের কাছ থেকে টাকা আদায় করার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে রংপুর র‌্যাব-১৩। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব রংপুর -১৩ এর উপ-পরিচালক মেজর এইচ এম ওমর ফারুক। গ্রেফতারকৃত ভুয়া র‌্যাব সদস্যরা হলেন- মো. আবু সাঈদ (৩৫) ও তার সহযোগী’ সাজেদুল ইসলাম সৌরভ (৩২)।

র‌্যাবের গণমাধ্যমকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়,গ্রেফতারকৃত ভুয়া র‌্যাব সদস্য পরিচয় দিয়ে তারা প্রার্থীর সমর্থকদের কাছ থেকে কিছুদিন ধরে টাকায় আদায় করে আসছিল। গত ৩ জানুয়ারি রংপুর জেলার কাউনিয়া থানার ৫নং কাউনিয়া বালাপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য আনছার আলী (৫৪), মো. আমিরুল ইসলাম ও মো. আমিরুল ইসলাম (৪৯) এর কাছে থেকে চাঁদা আদায় করেন।

বৃহস্পাতিবার (৪ জানুয়ারী) রাতে রংপুর জেলার কাউনিয়া উপজেলার বালাপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কক্ষে অভিযান চালিয়ে র‌্যাব পরিচয়ে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে তাদের গ্রেফতার করে র‌্যাব ১৩।

গ্রেফতার ভুয়া র‌্যাব সদস্য লালমনিরহাট জেলার কালিগঞ্জ থানার সুন্দ্রাহবি এলাকার বাবুল মিয়ার ছেলে আবু সাঈদ ও রংপুর নগরীর ইসলামপুর হনুমানতলা এলাকার আব্দুল হালিম মুন্সির ছেলে সাজেদুল ইসলাম সৌরভ। গ্রেফতারের সময় ভূয়া র‌্যাব পরিচয়পত্র, র‌্যাব জ্যাকেট এবং আইন-শৃঙ্খলা বাহিনীর ব্যবহৃত নানাবিধ সামগ্রীসহ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত ভুয়া র‌্যাব সদস্য মো. আবু সাঈদ পুলিশ বাহিনীতে রংপুর জেলায় কনস্টেবল হিসাবে কর্মরত ছিলেন। চাঁদা আদায়ের অভিযোগে ২০২৩ সালে তিনি পুলিশ বাহিনী হতে চাকুরীচ্যুত হন।তিনি চাকুরিচ্যুত হওয়ার পূর্বে র‌্যাব-১০ এর সদস্য ছিলেন।আবু সাঈদ চাকুরিচ্যুত হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন স্থানে তিনি ভুয়া আইন-শৃঙ্খলা বাহিনীর গোয়েন্দা সংস্থার এবং ভুয়া র‌্যাব সদস্যের পরিচয়ে চাঁদা আদায় করে আসছিলেন।

রংপুর র‌্যাব -১৩ এর উপ-পরিচালক মেজর এইচ এম ওমর ফারুক জানান,প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আবু সাঈদ দোষা স্বীকার করেছেন। চাকুরীচ্যুত হওয়ার পর থেকেই তিনি এ ধরণের
কার্যকালাপের সাথে জড়িত এবং চাঁদা আদায়ের অভিযোগ প্রমানিত হওয়ায় তিনি পুলিশ বাহিনী হতে চাকুরিচ্যুত হন।বর্তমানে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে গ্রেফতারকৃতদের রংপুর জেলার কাউনিয়া থানায় হস্তান্তর করা হবে।

মন্তব্য ( ০)





  • company_logo