• রাজনীতি
  • লিড নিউজ

অপশক্তিকে শুধু দমন নয়, নির্মূল করতে হবে: হাছান মাহমুদ

  • রাজনীতি
  • লিড নিউজ
  • ১৬ ডিসেম্বর, ২০২৩ ১৭:০৫:৫৭

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশের মতো পৃথিবীর কোথাও রাজনৈতিক কারণে গাড়িতে আগুন দিয়ে, রাস্তায় পিটিয়ে মানুষ হত্যা করা হয় না। যারা এই কাজ করছে তারা রাজনৈতিক অপশক্তি। এই অপশক্তিকে শুধু দমন নয়, নির্মূল করতে হবে।

শনিবার (১৬ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়ন আয়োজিত বিজয় শোভাযাত্রা কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।তথ্যমন্ত্রী বলেন, ২৮ অক্টোবরের ঘটনায় জড়িত প্রত্যেকের বিচার হবে। আপনারা দেখতে পাচ্ছেন, এর আগে ঘটা প্রতিটি ঘটনার বিচার হচ্ছে, বিচারের রায় হচ্ছে। সাংবাদিকদের যেভাবে পেটানো হয়েছে, একজন সাংবাদিককে মাটিতে ফেলে যেভাবে সাপ পেটানোর মতো করে পেটানো হয়েছে এগুলো অবশ্যই বাংলাদেশে বিচার হবে। আমরা সহিংসতার বিচার করতে বদ্ধপরিকর।

রাজনৈতিক ভিন্নমতকে স্বাগত জানানো হয় উল্লেখ করে তিনি বলেন, অবশ্যই বিরোধী রাজনীতি থাকবে। মন্ত্রীদের সমালোচনা হবে, তারা সরকারের পতন চাইবে। মন্ত্রীদের পদত্যাগ দাবি হয় কিন্তু সেই কথা বলে মানুষের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করা, মানুষের গাড়ি জ্বালিয়ে দেওয়া মেনে নেওয়া যায় না। একটি বাস জ্বালিয়ে দেওয়া মানে একটি পরিবারকে জ্বালিয়ে দেওয়া। এগুলো কোনো রাজনৈতিক কর্মকাণ্ড নয়, এগুলো সন্ত্রাসী কর্মকাণ্ড। পৃথিবীর কোথাও আজকে রাজনৈতিক কারণে এভাবে মানুষ হত্যা হচ্ছে না। এভাবে গাড়ি পুড়িয়ে দেওয়া হচ্ছে না। এই অপশক্তিকে দমন নয়, নির্মূল করতে হবে।

এর আগে সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির পুষ্পস্তবক অর্পণ শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তথ্যমন্ত্রী বিএনপি-জামায়াত নব্য নব্য হানাদার হিসেবে আবির্ভূত হয়েছে বলে মন্তব্য করেন।

ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে আমরা বহুদূর এগিয়ে গেছি। আজকে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্যে উদ্বৃত্ত দেশে রূপান্তরিত হয়েছে। বাংলাদেশ আজকে উন্নয়নের রোল মডেল হিসেবে পৃথিবীর সামনে উপস্থাপিত হয়। আমরা বহুদূর এগিয়েছি। কিন্তু আরও বহুদূর এগিয়ে যেতে পারতাম। যদি দেশে নেতিবাচক, ধ্বংসাত্মক রাজনীতি না থাকত। পাকিস্তানি হানাদার বাহিনী যেমন নিরস্ত্র বাঙালিদের ওপর হামলা চালিয়ে হত্যা করেছিল, আজকে নব্য হানাদার হিসেবে আবির্ভূত হয়ে বিএনপি ও জামায়াত সে কাজ করছে।

অপ-রাজনীতি নির্মূল করতে হবে জানিয়ে তিনি বলেন, বিএনপি-জামায়াত আজকে সাধারণ মানুষের ওপর পেট্রল বোমা নিক্ষেপ করছে। সাধারণ মানুষকে তারা জিম্মি করছে এবং গাড়ি-ঘোড়াতে আগুন দিচ্ছে। আজকে নব্য হানাদার হিসেবে রূপান্তরিত হয়েছে বিএনপি-জামায়াত। তাদের এই অপরাজনীতি যদি না থাকত বাংলাদেশ এত দিনে আরও বহুদূর এগিয়ে যেতে পারতো। তাই বাংলাদেশকে স্বপ্নের ঠিকানায় নিয়ে যেতে হলে এই অপরাজনীতি এবং অপরাজনীতি যারা করে তাদেরকে নির্মূল করতে হবে।

মন্তব্য ( ০)





  • company_logo