• সমগ্র বাংলা

গাজীপুরে দুই বাংলার শিক্ষক-সাহিত্যিকদের মিলনমেলা

  • সমগ্র বাংলা
  • ০২ ডিসেম্বর, ২০২৩ ১১:০০:০৬

ছবিঃ সিএনআই

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরে এপার বাংলা এবং ওপার বাংলার ব্যবসায়ী, শিক্ষক, সাংবাদিক, কবি-সাহিত্যিকদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১ ডিসেম্বর) গাজীপুরের এক রিসোর্টে ‘জাগ্রত ব্যবসায়ী জনতা’র আয়োজনে এ মিলন মেলা অনুষ্ঠিত হয়। মানিকগঞ্জ পৌরসভার মেয়র রমজান আলীর সভাপতিত্বে মিলন মেলায় বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম, বঙ্গবন্ধু গবেষণা পরিষদ কেন্দ্রীয় সভাপতি লায়ন গনি মিয়া বাবুল ও কবি আসাদ কাজল প্রমুখ। মিলন মেলায় সাবেক উপাচার্য অধ্যাপক ড. আরেফিন সিদ্দিক বলেন, ব্যবসায়ী, কবি-সাহিত্যিক ও সাংবাদিকসহ সকলকে মানবতার কল্যাণে কাজ করতে হবে।

ডিসেস্বর আমাদের বিজয়ের মাস, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে ৩০ লক্ষ শহীদের রক্ত ও দুই লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমরা স্বাধীনতা অর্জন করেছি। যা বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন। সাবেক মেয়র জাহাঙ্গীর আলম বলেন, এ আয়োজনে বিভিন্ন পেশার ব্যক্তিদের উপস্থিতির মাধ্যমে আমাদের পারস্পরিক সৌহার্দ্য।

মানবিক গুনাবলি বিকশিত ও প্রসারিত হবে। মিলন মেলায় ভারত থেকে ১০০ জন বরেণ্য কবি-সাহিত্যিক অংশ নেন। এ ছাড়া বাংলাদেশের ২৪০০ ব্যবসায়ী, ৪০০ কবি-সাহিত্যিক ও ১০০ সাংবাদিক এই মিলনমেলায় অংশ গ্রহণ করেন। অনুষ্ঠানে দুই শতাধিক কবি স্বরচিত কবিতা পাঠ করেন।

মন্তব্য ( ০)





  • company_logo