• সমগ্র বাংলা
  • লিড নিউজ

রংপুরের ৬টি আসনে ৪৮ জনের মনোনয়ন উত্তোলন, দাখিল ২

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ২৯ নভেম্বর, ২০২৩ ২০:০৭:৩৫

ফাইল ছবি

রংপুর ব্যুরোঃ আচরণবিধি লংঘনের মধ্যে দিয়ে উৎসবের আমজে মনোনয়ন পত্র উত্তোলন ও দাখিল কার্যক্রম চলছে রংপুরে। বুধবার ( ২৯ নভেম্বর) সন্ধা পর্যন্ত রংপুরের ৬টি আসনে মনোনয়ন ফরম উত্তোলন হয়েছে ৪৮টি। আর জমা পড়েছেন ২ টি।

রংপুর রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানিয়েছে,বিকেল সাড়ে ৩ টায় রংপুর-৫ আসনের আওয়ামীলীগ মনোনিত প্রার্থী রাশেক রহমান মনোনয়ন ফরম দাখিল করেন রিটার্নিং কর্ মকর্তা ডিসি মোবাশ্বের হাসানের কাছে। এসময় আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়া, মহানগর আহবায়ক ডা. দেলওয়ার হোসেন, যুগ্ম আহবায়ক আবুল কাশেম, আনোয়ারুল ইসলাম, জেলা যুগ্ম আহবায়ক মাজেদ আলী বাবুলসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে মিঠাপুকুর থেকে বিশাল গাড়ি ও মোটরসাইকেল শোভাযাত্রা নিয়ে রংপুর ডিসি কার্যালয়ে এসে মনোনয়ন ফরম দাখিল করেন। এসময় তার সাথে ছিলেন জেলা ও মহানগর আওয়ামীলীগ নেতৃবৃন্দ। এছাড়াও রংপুর-৩ আসনে জাকের পার্টির প্রার্থী লায়লা আনজুমান আরা বানু মনোনয়ন দাখিল করেছেন।

রংপুরের ৬টি আসনের মধ্যে রংপুর-১ এ ১২ জন, রংপুর-২ আসনে ৬ জন,রংপুর- ৩ আসনে ৯ জন, রংপুর ৪ আসনে ৬, রংপুর-৫ এ ১০ এবং রংপুর ৬ এ ৮ জন মনোনয়ন ফরম তুলেছেন।

সব কটি আসনে আওয়ামীলীগ ও জাতীয় পার্টির প্রার্থী ছাড়াও চারটি আসনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীরা ফরম তুলেছেন। এছাড়াও আওয়ামীলীগ ও জাতীয় পার্টির ড্যামি প্রার্থীও আছেন ফরম উত্তোলনের তালিকায়।

এবার রংপুরের ভিভিআইপি প্রার্থীদের মধ্যে রয়েছেন রংপুর-৩ আসনে জাতীয় পার্টিরচেয়ারম্যান জিএম কাদের, রংপুর ৬ আসনে আওয়ামীলীগের স্পিকার শিরিন শারমিন চৌধুরী এবং রংপুর ৪ আসনে  দলটির বাণিজ্যমন্ত্র্যী টিপু মুনশি।তারা আগামীকাল মনোনয়ন ফরম দাখিল করবেন বলে জানা গেছে।

এবার শুরু থেকেই নির্বাচনি আচরণ বিধি ভেঙ্গে মোটরসাইকেল গাড়ি ট্রাক শোভাযাত্রা করে মনোনয়ন ফরম উত্তোলন ও জমা প্রদান করছেন প্রার্থীরা।

এ ব্যপারে রিটার্নিং কর্মকর্তা মোবাশ্বের হাসান বলেন, তফসির ঘোষণার পর থেকেই প্রার্থীদের আচরণবিধি মানার বিষয়টি আইনে বলা আছে।কেউ সেটা লংঘন করলে তদন্ত করা হবে।

মন্তব্য ( ০)





  • company_logo