• প্রশাসন

সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে বম গোষ্ঠীর মাঝে মেডিকেল সহায়তা প্রদান

  • প্রশাসন
  • ২৬ নভেম্বর, ২০২৩ ১৯:০১:২৩

ছবিঃ সিএনআই

নিজস্ব প্রতিবেদকঃ গত ১৮ ই নভেম্বর বাকলাইপাড়া সেনা ক্যাম্প এর সহায়তায় দীর্ঘ আট মাস পর বান্দরবানের থানচি সদর ইউনিয়নের প্রাতা বমপাড়ার ১১টি পরিবারের ৪৯ জন সদস্য নিজ বাড়িতে ফিরেছে। 

চলতি বছরে মার্চ মাসে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) কর্তৃক বাকলাই পাড়ায় আক্রমণ  চালালে  স্থানীয়দের মধ্যে আতঙ্ক তৈরি হয়। ওই সময় নিরাপদে আশ্রয় নিতে মোট ২৮টি পরিবার বিভিন্ন স্থানে নিরাপদ ভাবে আশ্রয় গ্রহণ করে।প্রাতাপাড়ায় বর্তমানে বসবাসরত সদস্যদের পুনর্বাসনের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় ১৬ ইস্টবেঙ্গল রেজিমেন্ট এর তত্ত্বাবধানে বাকলাইপাড়া সাব জোনের পক্ষ থেকে ২৬ নভেম্বর(রবিবার) একটি মেডিকেল ক্যাম্পেইন এর ব্যবস্থা করা হয়।

এই মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে এলাকার সাধারণ জনগণের মধ্যে মেডিকেল সহায়তা প্রদান করা হয়েছে। উল্লেখ্য যে, প্রাতাপাড়া ও বাকলাই পাড়ার মোট ২৯ টি পরিবারের প্রায় ১০০ এর অধিক সাধারণ জনগণের মাঝে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ ও ওষুধ সেবা প্রদান করা হয়েছে। এই পাড়ায় বসবাসরত জনগণের জীবন যাপনের মান উন্নয়নের জন্য একটি ২০০০ লিটারের পানির ট্যাংকি, প্রত্যেকটি পরিবারের জন্য শীতবস্ত্র হিসেবে কম্বল এবং তাদের ধর্মীয় প্রতিষ্ঠানের জন্য একটি সোলার প্যানেল সিস্টেম সরবরাহ করা হয়েছে। উল্লেখ যে, প্রাতাপাড়ায় অবস্থিত ১২টি পরিবারের পঞ্চাশ জন সদস্যের মাঝে দুপুর বেলার খাবার বাকলাইপাড়া সেনা ক্যাম্প থেকে পরিবেশন করা হয়েছে। বাকলাইপাড়া সেনা ক্যাম্পের ক্যাম্প কমান্ডার বলেন, বাংলাদেশ সেনাবাহিনী সব সময় সাধারণ মানুষের পাশে তাদের এই সহায়তা অব্যাহত রাখবে।

মন্তব্য ( ০)





  • company_logo