• লাইফস্টাইল

হোটেল রুমে যে ৫ কাজ ভুলেও করা যাবে না

  • লাইফস্টাইল
  • ০১ নভেম্বর, ২০২৩ ১৬:০১:০৬

ছবিঃ সংগৃহীত

লাইফস্টাইল ডেস্ক: শীতকাল মানেই ঘোরাঘুরির উপযুক্ত সময়। এরইমধ্যে অনেকে শীতে বেড়ানোর পরিকল্পনা করে ফেলেছেন। ঘুরতে গেলে বেশিরভাগ মানুষ হোটেলে থাকেন। হোটেলের কিন্তু সাধারণ কিছু নিয়ম থাকে। কিছু কাজ এখানে করা যায়। কিছু এড়াতে হয়।  

হোটেলে গিয়ে কিছু বিষয় মেনে না চললে বিপদে পড়তে পারেন। জেনে নিন হোটেল রুমে কোন কাজগুলো করা যাবে না- 

গোসলের সময় দরজা বন্ধ 

হোটেল রুমের সঙ্গে থাকা বাথরুমে গোসলের সময় দরজা বন্ধ করতে ভুলবেন না। অনেকে গোসলের সময় গরম পানি ব্যবহার করুন। যার কারণে ভাপ তৈরি হয়। আর এই ভাপের কারণে দরজা বন্ধ না রাখলে অযথাই ‘ফায়ার অ্যালার্ম’ বেজে উঠতে পারে।

দামি জিনিস 

ঘুরতে গিয়ে যদি সঙ্গে কোনো দামি জিনিস থাকে, তবে তা হোটেল রুমে ফেলে ভুলেও বেরিয়ে যাবেন না। গয়না, দামি ঘড়ি, টাকা-পয়সা ইত্যাদি হোটেল রুমে ফেলে রাখা উচিত নয়। হোটেলের ঘর থেকে বের হবার সময় অবশ্যই সেগুলো সঙ্গে রাখুন। 

ধূমপান 

অনেক হোটেলেই রুমের ভেতর সিগারেট খাওয়ার অনুমতি থাকে না। তবুও অনেকেই এই নিয়ম অমান্য করেন। এই অভ্যাস মোটেও ভালো নয়। ধরা পড়লে এই কাজের জন্য আপনাকে জরিমানাও গুণতে হতে পারে। 

বাথরুমের জিনিস 

হোটেলের বাথরুমে অতিথিদের ব্যবহার করার জন্য শ্যাম্পু, সাবান, কন্ডিশনার, টুথপেস্টের মতো কিছু জিনিস দেওয়া হয়। অনেকেই এসব জিনিস ব্যবহারের পর ব্যাগে করে বাড়ি নিয়ে আসেন। এতে কোনো ক্ষতি নেই। তবে হোটেল থেকে ব্যবহারের জন্য যে গোসলের পোশাক বা তোয়ালে দেওয়া হয় তা ভুলেও ব্যাগে ভরবেন না। এতে বিপাকে পড়তে হতে পারে। 

হোটেলের ওয়াইফাই 

হোটেলের ওয়াইফাই ব্যবহার করে কখনো নিজের গোপন তথ্য বিশেষত ব্যাঙ্কিং তথ্য, পাসওয়ার্ড অন্য কারও সঙ্গে ভাগ করবেন না। এক্ষেত্রে ফোন হ্যাক হওয়ার আশঙ্কা থাকে। 

মন্তব্য ( ০)





  • company_logo