• প্রশাসন

কুড়িগ্রামে পুলিশের ক্রাইম প্রিভেনশন ক্লিনিকের মাধ্যমে নাগরিক সেবা প্রদান

  • প্রশাসন
  • ১১ সেপ্টেম্বর, ২০২৩ ১৫:৫১:২৮

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামে পুলিশের উদ্ভাবনী প্রয়াস 'ক্রাইম প্রিভেনশন ক্লিনিক' এর মাধ্যমে নাগরিকদের সেবা প্রদান করা হয়েছে। রোববার (১০ সেপ্টেম্বর) বিকালে ভূরুঙ্গামারী উপজেলা পরিষদের হলরুমে নাগেশ্বরী ও কচাকাটা থানা এলাকা থেকে আগত প্রায় ২০০ জন নাগরিক ও সেবা প্রার্থীর বক্তব্য শুনেন 'ক্রাইম প্রিভেনশন ক্লিনিকে' উপস্থিত অতিথিবৃন্দ ও বিশেষজ্ঞ প্যানেলের অফিসারবৃন্দ।

নাগরিকদের ফৌজদারি সমস্যার ডায়াগনোসিস ও সে অনুযায়ী ব্যবস্থা গ্রহনের 'ক্রাইম প্রিভেনশন ক্লিনিকে' কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ আলমগীর কবীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পরিচালক (প্রশাসন) (অতিরিক্ত জেলা ও দায়রা জজ) বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউট শেখ মোঃ মুজাহিদ উল ইসলাম ও বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আলমগীর কবির শিপন। এ সময় বিশেষজ্ঞ প্যানেলে উপস্থিত ছিলেন, ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ গোলাম ফেরদৌস, জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) মোছাঃ শারমিন আক্তার, নাগেশ্বরী সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ সুমন রেজা, ভূরুঙ্গামারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ মোর্শেদুল হাসান পিপিএম, ভূরুঙ্গামারী উপজেলা সবাজসেবা অফিসার মোঃ শামছুজ্জামান, ভূরুঙ্গামারী মহিলা বিষয়ক কর্মকর্তা জয়ন্তী রাণী।

জমি-জমা ও সম্পর্ক নিয়ে যেসব ফৌজদারী মামলা রুজু হয় তার অধিকাংশই সিভিল স্যুট বা সামাজিক ইস্যু। কিন্তু অনেকেই ঘুরিয়ে পেচিয়ে এসব ইস্যুকে যেনতেন ভাবে ফৌজদারী মামলায় রুপান্তর করার অভিপ্রায় লক্ষ্য করা যায়। যা আদতে কোন পক্ষের জন্যই মঙ্গলজনক হয় না, বরং বেড়ে যায় ব্যয় ও লেগে যায় অনেক সময়। এমতাবস্থায় ফৌজদারী মামলা হওয়ার উপক্রম হয়েছে এমন সব বিষয়ে নাগরিকদের সময়, অর্থব্যয়, ভিজিট কমাতে 

এই উদ্দ্যোগ অব্যাহত থাকবে। উপস্থিত সেবা প্রার্থীদের সদাশয় সরকারের নানাবিধ উন্নয়নের বহুমাত্রিক কার্যক্রম সম্পর্কেও অভিহিত করা হয়।

মন্তব্য ( ০)





  • company_logo