• খেলাধুলা

সেপ্টেম্বরে এশিয়ান গেমসে জামালদের অংশগ্রহণে নতুন মোড়

  • খেলাধুলা
  • ০৭ মে, ২০২৩ ১৬:৩০:২৮

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ সেপ্টেম্বরে এশিয়ান গেমসে অংশগ্রহণ করবে বাংলাদেশ। ১৮ ডিসিপ্লিনের মধ্যে রয়েছে ফুটবলও। তবে সাবিনাদের অংশগ্রহণ নিশ্চিত হলেও জামাল ভূঁইয়াদের এশিয়াডে না প্রেরণের পক্ষেই গতকালের (শনিবার) বিওএ সভায় বেশিরভাগের মত ছিল। এরপরও বাফুফে জামালদের এশিয়াডে খেলার ব্যাপারে আশাবাদী। আজ (রোববার) জাতীয় দল কমিটির সভায় এশিয়ান গেমস নিয়েও আলোচনা হয়েছে। বাফুফে এশিয়ান গেমসের জন্য প্রস্তুতি ও পরিকল্পনা নিয়ে রেখেছে। জাতীয় দল কমিটির সভা শেষে বাফুফে সহ-সভাপতি ও কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ যিনি আবার বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনেরও সহ-সভাপতি পুরুষ দলের অংশগ্রহণের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘গতকাল সন্ধ্যায় বিওএ সভাপতির সঙ্গে পুরুষ দল প্রেরণ নিয়ে আলাপ করেছি। বিওএ আশা করি কয়েক দিনের মধ্যে সিদ্ধান্ত নেবে।

প্রাথমিকভাবে পুরুষ দল না পাঠানোর সিদ্ধান্তই হয়েছে মূলত৷ এরপরও এশিয়াডে জামালদের অংশগ্রহণের বিষয় একেবারে বন্ধ হয়ে যায়নি বলে মনে করেন বাফুফের অন্যতম এই সহ-সভাপতি , ‘বিওএ থেকে বাফুফে এখনো আনুষ্ঠানিকভাবে অবহিত হয়নি। গতকাল বিওএ প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে। সেখানে ফুটবল রয়েছে। পুরুষ ফুটবল নিয়ে এখনো আলোচনা চলছে। কয়েকটি বিষয়ে এখনো সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি৷ পুরুষ ফুটবল নিয়েও সিদ্ধান্ত আসবে৷’ই-স্পোর্টসের সঙ্গে পুরুষ ফুটবলের বিষয়টিও পুনরায় বিবেচিত হবে বলে জানান বিওএ’র অন্যতম সহ-সভাপতি শেখ বশির আহমেদ মামুন,‘ফুটবলের বিষয়টি আমরা আবারও প্রয়োজনে মূল্যায়ন করব। ই-স্পোর্টসসহ আরো কয়েকটি বিষয় চূড়ান্ত করার সময় আমরা পুরুষ ফুটবলের বিষয়টিও বিবেচনা করব’। ২০১৮ সালে জাকার্তা এশিয়ান গেমসে বাংলাদেশ পুরুষ ফুটবল দল ইতিহাস সেরা ফলাফল করেছিল।

এশিয়ান গেমস ফুটবলে প্রথমবারের মতো দ্বিতীয় রাউন্ডে উঠেছিল জামালরা। কাতারকেও হারিয়েছিল বাংলাদেশ। তাই কালকের সভায় পুরুষ ফুটবল নিয়ে নেতিবাচক সিদ্ধান্ত হলেও জামাল ভূইয়াদের এশিয়াডের দরজা এখনো পুরোপুরি বন্ধ হয়নি বলে মনে করেন বিওএ’র অন্যতম এই সহ-সভাপতিও। ৪-১২ সেপ্টেম্বর ফিফা উইন্ডো রয়েছে। সেপ্টেম্বরে এশিয়ান গেমসের খেলার সময় আবার এএফসির ক্লাব প্রতিযোগিতা থাকবে। সব কিছু বিষয়ে কোচকে নির্দেশনা দেয়া হয়েছে জাতীয় দল কমিটি থেকে, ' সেপ্টেম্বরে জাতীয় দল, অ-২৩ এবং ক্লাবের আন্তর্জাতিক ম্যাচ রয়েছে। কোচকে সেই মোতাবেক খেলোয়াড় তালিকা এবং পরিকল্পনা করতে বলা হয়েছে ' বলেন কাজী নাবিল আহমেদ। জাতীয় দল সম্পর্কিত আরো বিষয় নিয়ে এই মাসে আবার সভা হতে পারে। 

মন্তব্য ( ০)





  • company_logo