• খেলাধুলা

চাপ না নিয়েও লিডসকে সহজেই ২-১ গোলে ম্যানসিটি

  • খেলাধুলা
  • ০৭ মে, ২০২৩ ১০:৩১:৪২

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: যেন গোল করার তেমন তাড়া নেই। কিন্তু সেই ধীরেসুস্থে খেলেও জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। খুব সম্ভবত রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের আসন্ন ম্যাচের আগে সতর্ক অবস্থানে পেপ গার্দিওলার শিষ্যরা। প্রিমিয়ার লিগের শিরোপা অনেকটাই নিশ্চিত হওয়ার পর চ্যাম্পিয়ন্স লিগকে এখন ম্যানসিটি পাখির চোখ করেছে। শনিবার (৬ মে) দিবাগত রাতে লিডস ইউনাইটেডের বিপক্ষে নেমে শীর্ষস্থান আরও মজবুত করল ম্যানসিটি। লিডসকে ২-১ গোলে হারিয়ে আর্সেনালের চেয়ে তারা চার পয়েন্টে এগিয়ে গেল। সমান ৩৪টি ম্যাচে সিটির ৮২ এবং দুইয়ে থাকা আর্সেনালের পয়েন্ট ৭৮।

আগামী ১০ মে রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচ খেলতে নামবে ম্যান সিটি। এ কারণেই হয়তো লিডসের বিপক্ষে খুব বেশি শক্তি খরচ করতে চায়নি গার্দিওলার দল। সেই কারণে জ্যাক গ্রিলিশ মাঠে নামেননি ম্যাচটিতে, বার্নার্দো সিলভাও ৮৭ মিনিটে নেমেছেন। তবে বেশিরভাগ সময়েই বল নিজেদের আয়ত্তে রেখে খেলতে চেয়েছে তারা। নিজেদের মাঠে তারা ৮২ শতাংশ বলই দখল রাখে। এদিন গোলস্কোরার ও অ্যাসিস্টের খাতায় নাম তুলতে পারেননি আর্লিং হলান্ড ও কেভিন ডি ব্রুইনা। সেই দায়িত্ব সফলভাবে কাঁধে তুলে নিয়েছেন ইলকায় গুনদোয়ান ও রিয়াদ মাহরেজ।

গুনদোয়ানের জোড়া গোলেই মাহরেজ বলের যোগান দিয়েছেন। তবে ক্যারিয়ারে প্রথমবারের মতো পাওয়া হ্যাটট্রিকের সুযোগ হাতছাড়া করেছেন জার্মান মিডফিল্ডার গুনদোয়ান। কারণ তিনি একটি পেনাল্টি মিস করেছেন। ম্যাচের মাত্র ২৭ মিনিটেই দুটি গোল করে ফেলে ইংলিশ জায়ান্টরা। মাহরেজের পাস থেকে ১৯ মিনিটে গুনদোয়ানের প্রথম গোলটি আসে। ৮ মিনিট পর যেন ‘কপি-পেস্ট’ হয়েছে আগের গোলটিরই! মাহরেজের পাস থেকে গুন্দোয়ানের গোলে স্কোরলাইন ২-০ দাঁড়ায়। ৮৩ মিনিটে পেনাল্টি পায় ম্যানসিটি।

হলান্ড বা ডি ব্রুইনাকে না দিয়ে পেনাল্টিটি নিতে দেওয়া হয় আগেই ২ গোল করা গুনদোয়ানকে। কিন্তু জার্মান মিডফিল্ডারের শট পোস্টে লেগে ফিরে আসে। পুরো ম্যাচে সিটির খেলোয়াড়রা লিডসের গোল লক্ষ্য করে শট নেয় ১৮টি। এর মধ্যে ৬টি লক্ষ্যে রেখে দুটি গোল পায়। রিয়ালের বিপক্ষে নামার আগে কয়েকদিন বিরতি পাচ্ছে সম্ভাব্য ইংলিশ শিরোপাধারীরা। তার আগেই সহজ জয় তাদের নিশ্চয়ই আরও চাঙা করে তুলবে। অবশ্য তাদের জয়ের রাতে কোপা দেল রে’র শিরোপা জেতা রিয়াল মাদ্রিদও থাকবে বেশ ফুরফুরে।

 

মন্তব্য ( ০)





  • company_logo