• শিশু সংবাদ

লালমনিরহাট থেকে পঞ্চগড়ে এসে দুইদিনের শিশু সন্তানকে দত্তক দেয়ার চেষ্টা 

  • শিশু সংবাদ
  • ০২ মে, ২০২৩ ১৬:২৪:০৭

ছবিঃ সিএনআই

আল মাসুদ,পঞ্চগড়: অভাবের তারনায় জরিনা বেগম নামের এক মা তার দুই দিনের শিশু সন্তানকে দত্তক দেয়ার জন্য লালমনিরহাট থেকে পঞ্চগড়ে এসেছেন। সোমবার (১ মে) পঞ্চগড় সদর উপজেলার নাওয়াপাড়া এলাকার আজিমুল ইসলামের বাড়িতে এ ঘটনাটি ঘটে । 

শিশুটির মা জরিনা লালমনিরহাট জেলার হাতিবান্ধা উপজেলার জাউরাপাড়া এলাকার সাজু ইসলামের স্ত্রী। স্থানীয়দের অভিযোগ শিশুটিকে বিক্রি করা হয়েছে। 

জানা যায়, জরিনা বেগম জন্মের পর থেকে বাবা-মায়ের সাথে ঢাকায় থাকতেন।পরিবার বছর খানেক আগে বিয়ে দেয় সাজুর সাথে। অন্তসত্তা হওয়ার পর বুঝতে পারে তার স্বামী প্রায় পাগল। পরে পরিচয় হয় পঞ্চগড়ের হাড়িভাষা এলাকার মানিক ও তার স্ত্রীর সাথে।তারা সন্তান নিতে চাইলে, নষ্ট না করে রাজি হয় তাদেরকে দিতে। কিছুদিন আগে মানিক তার স্ত্রীসহ জরিনাকে নিয়ে আসে পঞ্চগড়ে।আসার পর জরিনার মোবাইল কাপড় নিয়ে চাকলাহাট এলাকার মুন্সিপাড়ায় খোকনের বাড়িতে রেখে পালিয়ে যায়। খোকনের বোন নুর ইসলামের সাথে আলাপ করে সন্তান দেয়ার জন্য এক নারী আসছে বলে জানায়।পরে নুর ইসলাম রাসেলের সহযোগিতায় হাড়িভাষা এলাকার আজিমুলের বাড়িতে রাখা হয় জরিনাকে।সেখানে গত শনিবার (২৯ এপ্রিল) একটি মেয়ে শিশু ভূমিষ্ট হয় তার। সে শিশু নুর ইসলাম রাসেলকে দত্তক দেয়ার চেষ্টা করছিলেন সংশ্লিষ্ট ইউপি সদস্য আহসানুজ্জামানসহ কয়েকজন স্থানীয়।নুর ইসলাম রাসেল চাকলাহাট ইউনিয়নের নারায়নপুর মুন্সিপাড়া এলাকার রবিউল ইসলামের ছেলে।

জরিনা বেগম জানান, তার স্বামী পাগল মা-বাবা বরিশালে কাজ করেন। আমি এখন শিশু নিয়ে কিভাবে কাজ করে চলবো এজন্য সন্তানকে দত্তক দিয়েছি।

উপজেলা নির্বাহী অফিসার মো.মাসুদুল হক জানান,চেয়ারম্যানের মাধ্যমে লিখিত নেয়া হয়েছে। ওই নারী অসহায় হওয়ার কারনে নুর ইসলাম রাসেল নামের এক ব্যক্তির বাড়িতে আশ্রয়ে রাখা হয়েছে। তারা মা শিশু আলাদা হবেনা। দত্তক দিতে চাইলে শিশুটি বড় হওয়ার পর দিতে পারবে।

মন্তব্য ( ০)





  • company_logo