• প্রশাসন

১৭ তারিখের পর মহাসড়কে কোন থ্রি-হুইলার যান উঠবে না- রাজশাহী রেঞ্জ ডিআইজি

  • প্রশাসন
  • ১৫ এপ্রিল, ২০২৩ ২২:১০:৩০

ছবিঃ সিএনআই

সঞ্জু রায়, বগুড়াঃ বাংলাদেশ পুলিশ রাজশাহী রেঞ্জের ডিআইজি মোঃ আব্দুল বাতেন, বিপিএম, পিপিএম বলেছেন, ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে রাজশাহী রেঞ্জ এলাকায় পুলিশের পক্ষে নানামুখী উদ্যোগ নেয়া হয়েছে। তিনি বলেন, উত্তরবঙ্গের প্রায় ৪০ লক্ষ মানুষ ঢাকার বিভিন্ন গার্মেন্টস্ ও কোম্পানিতে চাকুরী করেন। ঈদের আগে ও পরে ২-৩দিন এই মানুষ উত্তরবঙ্গ বড়িতে আসেন আবার ঢাকায় কর্মস্থলে ফিরে যান তাই সড়কে যানজট হওয়াটা স্বাভাবিক। এছাড়াও মহাসড়কের দুপাশে সাধারণ মানুষের অনেকে অবৈধভাবে গাড়ি পার্কিং করে রাখে যেটিও অন্যতম কারণ যানজটের। তবে এই মানুষগুলোর যেন রাস্তায় ঈদ না করতে হয় বা ঘন্টার পর ঘন্টা গাড়ীর মধ্যে বসে না থাকতে না হয় সেই লক্ষ্যে কাজ করছে পুলিশ।

এছাড়াও মহাসড়কে যানচলাচল স্বাভাবিক রাখতে এবং সাধারন মানুষের নিরাপত্তা বিধানে অতিরিক্ত পুলিশও মোতায়েন করা হবে আসন্ন ঈদকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণ ও মহাসড়কে মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে শনিবার ঢাকা-বগুড়া মহাসড়কের সিরাজগঞ্জ থেকে শিবগঞ্জ পর্যন্ত বিভিন্ন গুরুত্বপূর্ন স্থান পরিদর্শন শেষে শেরপুর পৌর শহরের ধুনটমোড় এলাকায় অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিং এ ডিআইজি বাতেন উপরোক্ত কথাগুলি বলেন। মহাসড়কে থ্রি-হুইলার যানচলাচল প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই কর্মকর্তা বলেন, ঈদের আগে আগামী ১৭ তারিখের পর কোনরকম থ্রি-হুইলার যান, নছিমন, ভটভটি কিংবা অটোরিক্সা মহাসড়কে উঠতে পারবে না যা কঠোরভাবে নিশ্চিত করবে হাইওয়ে পুলিশ।

এছাড়াও মহাসড়কের বিভিন্ন ঝুঁকিপূর্ণ পয়েন্ট নজরদারি বৃদ্ধিসহ যেসব স্থানে সড়কে খানাখন্দ বা ভাঙ্গা রয়েছে তা মেরামতের লক্ষ্যেও সংশ্লিষ্ট দপ্তরগুলোর সাথে যোগাযোগ করা হয়েছে। আশা করা যায় ঈদের ২/৩ দিন আগেই যে বিষয়গুলো সমাধান সম্ভব তা দ্রুত পদক্ষেপ নিয়ে মহাসড়কে একটি স্বস্তির যাত্রা নিশ্চিত করা সম্ভব হবে। এছাড়ও ঈদকে সামনে রেখে এখন পর্যন্ত আইনশৃঙ্খলা অবনতির কোন আশঙ্কা নেই বলে জানান ডিআইজি বাতেন। তিনি জানান পোষাকধারী পুলিশের পাশাপাশি মাঠে কাজ করছে সাদা পোষাকে ডিবি পুলিশের সদস্যরা এবং গোয়েন্দা সদস্যরাও।

এছাড়ও মার্কেটগুলোতেও পুলিশের বিশেষ টিম মোতায়েন করা হয়েছে। তবে তিনি সড়কে চালকদের দায়িত্বশীল আচরণ পালন করার আহ্বান জানান এবং একই সাথে সাধারন মানুষকেও সর্বদা একজন সচেতন নাগরিক হিসেবে ভূমিকা রাখার অনুরোধ জানান। প্রেস ব্রিফিং এ এসময় উপস্থিত ছিলেন বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী বিপিএম পিপিএম, হাইওয়ে পুলিশ সুপার (বগুড়া রিজিয়ন) মো. হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) হেলেনা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর-ধুনট) সার্কেল সজীব শাহরিন প্রমুখ।

 

মন্তব্য ( ০)





  • company_logo