• অর্থনীতি

বিজনেস সামিট ২০২৩ সফল করতে গণমাধ্যমের সহযোগিতা চায় এফবিসিসিআই

  • অর্থনীতি
  • ০৫ মার্চ, ২০২৩ ১১:৩২:০৭

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্ক: দেশের অর্থনৈতিক অগ্রযাত্রাকে আরও ত্বরান্বিত করতে একটি ফ্ল্যাগশিপ বিজনেস ইভেন্ট হিসেবে কাজ করবে 'বাংলাদেশ বিজনেস সামিট ২০২৩'। যার মাধ্যমে বাংলাদেশের অর্থনীতির শক্তি ও সামর্থ্য, বাজার সম্ভাবনা এবং উদীয়মান খাতগুলোকে তুলে ধরা হবে আন্তর্জাতিক পর্যায়ে। এই উদ্যোগকে সফল ও কার্যকর করতে স্থানীয় গণমাধ্যমের আন্তরিক সহযোগিতা চায় ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এবং বাংলাদেশ বিজনেস সামিটের আয়োজক দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।

শনিবার (৪ মার্চ) রাজধানীর একটি হোটেলে সংবাদপত্র ও টেলিভিশনের সম্পাদক এবং প্রধান নির্বাহীদের সম্মানে আয়োজিত এক মধ্যাহ্নভোজ সভায় গণমাধ্যমের প্রতি সহযোগিতার আহ্বান জানান এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে এফবিসিসিআই পরিচালক, ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক, প্রধান এবং জ্যেষ্ঠ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।এফবিসিসিআই সভাপতি বলেন, বাংলাদেশ বিজনেস সামিট কেবল এফবিসিসিআই’র একার আয়োজন নয়, এই আয়োজনের অংশীদার দেশের সবাই। সবার সহযোগিতা বিশেষ করে গণমাধ্যমের সহযোগিতা ছাড়া এত বড় আয়োজন সফল করা সম্ভব হবে না।

জসিম উদ্দিন বলেন, ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে বর্তমান বোর্ড এই সামিটের যাত্রা শুরু করলো। পরবর্তী বোর্ড প্রতি ২ বছর পরপর, কিংবা সম্ভব হলে প্রতিবছর সামিটের আয়োজন অব্যাহত রাখবে বলে আমাদের প্রত্যাশা।দেশের বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণ, অর্থনীতি এবং সম্ভাবনাময় শিল্পগুলোকে বৈশ্বিক ব্যবসায়ী, উদ্যোক্তা, বিনিয়োগকারী, উদ্ভাবক, নীতিনির্ধারক, বাজার বিশ্লেষক, আন্তর্জাতিক সংস্থা ও প্রতিষ্ঠানগুলোর কাছে তুলে ধরা বাংলাদেশ বিজনেস সামিট আয়োজনের লক্ষ্য ও উদ্দেশ্য।বাংলাদেশে উৎপাদিত সেরা পণ্যগুলোকে বিশ্ব দরবারে তুলে ধরতে সামিটের অংশ হিসেবে আয়োজন করা হয়েছে 'বেস্ট অব বাংলাদেশ এক্সপো ২০২৩'। স্বাধীনতার ৫০ বছরে দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে এমন প্রতিষ্ঠান বা উদ্যোক্তাদের সম্মানিত করা হবে এফবিসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডে।

মন্তব্য ( ০)





  • company_logo