• বিশেষ প্রতিবেদন

পঞ্চগড়ে জেঁকে বসেছে তীব্র শীত আর হাড় কাঁপানো ঠান্ডা

  • বিশেষ প্রতিবেদন
  • ০৫ জানুয়ারী, ২০২৩ ১৬:২৭:৫০

ছবিঃ সিএনআই

আল মাসুদ, পঞ্চগড়ঃ উত্তরের হিমালয় থেকে বয়ে আসা শিরশিরে বাতাসে ঘনকুযাশায় উত্তরের জনপদ পঞ্চগড়ে জেঁকে বসেছে তীব্র শীত আর হাড় কাঁপানো ঠান্ডা। এতে করে স্থবিরতা দেখা দিয়েছে এ জনপদে। রাতে থেকে কনকনে বাতাস ও গুড়ি গুড়ি বৃষ্টির ফোটার মতো ঝড়ছে কুয়াশা।

এতে করে তীব্র শীতে দুভোর্গে পড়েছে জেলার নিম্ন আয়ের মানুষজন। কেও কেও আবার শীত উপেক্ষা করে কাজের সন্ধানে ছুটে চলছেন কর্মস্থলে ।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকাল ৯ টায় তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ ডিগ্রী সেলসিয়াস। এর আগে একই দিন ভোর সকাল ৬টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস।

আবহাওয়া অফিস বলছে, চলতি জানুয়ারি মাসের শেষ পর্যন্ত সত্য প্রবাহ অব্যাহত থাকবে। এদিকে কনকনে শীতের সাথে বাতাসের গতিবেগ থাকছে ঘন্টায় ৪-৫ কিলোমিটার।

শহরের ব্যাটারি চালিত অটোচালক কামাল হোসেন বলেন, গত কয়েকদিন ধরে শীতের তীব্রতা অনেকটাই বেড়ে গেছে।আর এই ঠান্ডা বেড়ে যাওয়ার কারণে মানুষ ঘর থেকে কম বেরোচ্ছে । এতে করে মানুষজন না থাকায় বসে সময় পার করতে হচ্ছে।

বোয়ালমারী গ্রামের মিঠুন বাবু বলেন, আজকের ঠান্ডার পরিমাণ অনেকটাই বেশি। যে পরিমাণে বাতাস বইছে তাতে হাত ও শরীর একেবারে ঠান্ডা হয়ে যাচ্ছে ।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, গত কয়েকদিন থেকে তেঁতুলিয়ায় তাপমাত্রা উঠা-নামা করছে। হিমালয়ের কাছাকাছি পঞ্চগড় জেলা অবস্থিত হওয়ায় উত্তর থেকে বয়ে আসা পাহাড়ি হিমেল হওয়ায় কনকনে শীত অনুভূত হচ্ছে।

মন্তব্য ( ০)





  • company_logo