• প্রশাসন

পঞ্চগড়ে পুনাকের শিল্প ও বাণিজ্য মেলার নির্মাণ কাজের উদ্বোধন 

  • প্রশাসন
  • ০১ ডিসেম্বর, ২০২২ ২২:৪৫:০৫

ছবিঃ সিএনআই

আল মাসুদ,পঞ্চগড়: পঞ্চগড়ে পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাক এর মাস ব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার(১ডিসেম্বর) বিকেলে পঞ্চগড় পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাকের আয়োজনে পঞ্চগড় ট্রাফিক পুলিশ কার্যালয় সংলগ্ন শেখ রাসেল প্রস্তাবিত শিশু পার্ক মাঠে উদ্বোধন করেন পঞ্চগড় পুলিশ নারীর কল্যাণ সমিতি পুনাক এর সভানেত্রী মনিরা ইয়াসমিন আঁখি এবং পুনাকের উপদেষ্টা পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা পিপিএম।তবে আগামী ১৪ই ডিসেম্বর থেকে শুরু হবে মাস ব্যাপী পুনাক শিল্প ও বাণিজ্য মেলা।

এর আগে সার্জেন্ট আল ফরিদ এর সঞ্চালনায় পঞ্চগড় পুলিশ নারীর কল্যাণ সমিতি পুনাক এর সভানেত্রী হিসেবে বক্তব্য রাখে মনিরা ইয়াসমিন আঁখি।

পুনাক সভানেত্রী মনিরা ইয়াসমিন আঁখি বলেন,  পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাক বাংলাদেশের সমগ্র নারীদের কল্যাণের জন্য একটা অন্যতম প্লাটফর্ম। বাংলাদেশের বিভিন্ন জেলায় পুনাক খুব সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে এবং কেন্দ্রীয় পুনাক খুব শক্তিশালী কিন্তু পঞ্চগড়ে ওই হিসেবে এত সক্রিয় না। আমার ইচ্ছা আছে সবার সহযোগিতা নিয়ে এর সাথে জড়িত যারা আছেন পুনাকটাকে সক্রিয় করবো। সক্রিয় করার অন্যতম প্রয়াস হচ্ছে শিল্প ও বাণিজ্য মেলা। এর মাধ্যমে আমরা  পুনাক টাকে আরেকটু গতিশীল করে নিয়ে যাব।পুনাক কি এ সম্পর্কে সাধারণ মানুষ এ সম্পর্কে সবাই জানতে পারবে। আমাদের ইচ্ছা আছে খুব শীঘ্রই আমরা একটা পুনাকের শোরুম উদ্বোধন করবো। আশা করি পঞ্চগড়ে মেলাকে সবাই আন্তরিকভাবে গ্রহণ করবে সবাই খুব আনন্দ পাবে এবং ভালো লাগবে ২০২২ এর নির্মাণ কাজের শুভ উদ্বোধন ঘোষণা করছি।

পুনাকের উপদেষ্টা ও পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা পিপিএম বলেন,পুনাক হচ্ছে পুলিশের বিশেষ করে যারা আমাদের নারী পুলিশ এবং পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা বৃন্দের যারা সহধর্মিনী আছেন তাদের একটি সংগঠন। এই সংগঠনের উদ্দেশ্য হচ্ছে আমাদের যে নারী পুলিশ রয়েছে তাদের বিভিন্ন ধরনের সৃজনশীল সক্ষমতা রয়েছে এসব কথাগুলোর বিকাশ এবং এই পুনাকের মাধ্যমে পুলিশের একটি সেবামূলক কার্যক্রম গতিশীল রাখা। বিভিন্ন জেলাতে পুনাকের ইনিশি ইউটিউবে শিল্প বাণিজ্য মেলা করা হচ্ছে। এই ধ্যান-ধারণা থেকেই আমরা চিন্তা করলাম যে এখানে আমরা একটা সুন্দর এবং পরিচ্ছন্ন একটি মেলা যাতে আয়োজন করতে পারি যেখান থেকে অঞ্চলের যে ঐতিহ্যবাহী পণ্য রয়েছে এবং বিভিন্ন ধরনের আমাদের দেশে যে পণ্য এবং অন্যান্য খেলাধুলা মাধ্যমে যাতে এ অঞ্চলের মানুষ উপকৃত হয় এবং পুনাকের কার্যক্রম ও গতিশীল হয়। সে উদ্দেশ্যে আমরা আমাদের চিন্তাভাবনার ফসল হচ্ছে আজকের এই পুনাক মেলার নির্মাণ কাজের উদ্বোধন।

এসময় আরো উপস্থিত ছিলেল অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এস. এম. সফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অবস্) কনক কুমার দাস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রাকিবুল ইসলামসহ অফিসার, ফোর্সগণ,জনসাধারণ  এবং পুনাকের সদস্যসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ।

মন্তব্য ( ০)





  • company_logo