• জাতীয়

নিবন্ধন করেও হজে যেতে পারেননি, কাল থেকে ফেরত পাবেন অর্থ

  • জাতীয়
  • ০৯ অক্টোবর, ২০২২ ১২:৩৭:৩৫

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ সরকারি ব্যবস্থাপনায় যারা ২০২০ সালে নিবন্ধন করেও বিভিন্ন কারণে হজে যেতে পারেননি, তারা নিবন্ধন বাবদ জমা দেওয়া অর্থ ফেরত পাবেন। আগামী ১০ থেকে ২৯ অক্টোবর পর্যন্ত এ অর্থের চেক বিতরণ করা হবে। হজ অফিস থেকে সম্প্রতি এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এতে বলা হয়, সরকারি ব্যবস্থাপনায় ২০২০ সালে পবিত্র হজ পালনের জন্য যেসব হজযাত্রীরা নিবন্ধন সম্পন্ন করেছিলেন কিন্তু বয়সজনিত কারণ বা অন্যকোন কারণে প্যাকেজ মাইগ্রেশন করে ২০২২ সালে হজে যেতে পারেননি তাদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বিভিন্ন কেন্দ্রে হজ নিবন্ধন বাবদ জমা করা তাদের অর্থের চেক দেওয়া হবে। চেক গ্রহণের সময় নিবন্ধনের মূল সনদ, পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্রের মূল কপি এবং ফটোকপি সঙ্গে আনতে হবে। 

এতে আরও বলা হয়, বিশেষ কারণে নিবন্ধিত ব্যক্তি নিজে আসতে না পারলে কাগজসহ পাঠানো প্রতিনিধিকে ক্ষমতাপত্র প্রদান এবং ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির জাতীয় পরিচয়পত্রের মূল কপি ও ফটোকপি সঙ্গে আনবেন। নিবন্ধিত ব্যক্তির মধ্যে যদি কেউ মৃত্যুবরণ করেন সেক্ষেত্রে হজ নিবন্ধনের মূল সনদ, মৃত্যু সনদ, ওয়ারিশ সনদ, ওয়ারিশদের থেকে ক্ষমতাপত্র এবং ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) মূল কপি ও ফটোকপি সঙ্গে আনতে হবে।

চেক বিতরণের স্থান ও সময়
রাজধানীর আশকোনাস্থ হজ অফিসে (হজক্যাম্প) ১০ থেকে ১৩ অক্টোবর, ইসলামিক ফাউন্ডেশন রংপুর বিভাগীয় কার্যালয়ে ১৫ থেকে ১৬ অক্টোবর, ইসলামিক ফাউন্ডেশন রাজশাহী বিভাগীয় কার্যালয়ে ১৮ অক্টোবর, ইসলামিক ফাউন্ডেশন খুলনা বিভাগীয় কার্যালয়
২০ অক্টোবর সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চেক বিতরণ করা হবে। 

এছাড়া ইসলামিক ফাউন্ডেশন বরিশাল বিভাগীয় কার্যালযয়ে ২২ অক্টোবর, ইসলামিক ফাউন্ডেশন ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ে ২৪ অক্টোবর, ইসলামিক ফাউন্ডেশন সিলেট বিভাগীয় কার্যালয়ে ২৬ অক্টোবর এবং ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ে ২৯ অক্টোবর সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চেক বিতরণ করা হবে। 

মন্তব্য ( ০)





  • company_logo