• সমগ্র বাংলা

নিজ জেলায় সংবর্ধিত হলেন সাফ জয়ী ফুটবলার নিলা

  • সমগ্র বাংলা
  • ০২ অক্টোবর, ২০২২ ০০:৪৯:০০

ছবিঃ সিএনআই

রবিউল আলম ইভান,কুষ্টিয়াঃ আমি অবিভূত, পুলকিত। এমন স্মরণীয় দিন হয়তবা আর কোনদিন আসবেনা। সাফ ফুটবলে চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী দলের অন্যতম সদস্য নিলুফা ইসয়ামীন নিলাকে তার নিজ জেলায় দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে এভাবেই অভিব্যক্তি প্রকাশ করেন। শনিবার কুষ্টিয়া জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার যৌথ আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে দেয়া হয় সংবর্ধনা।

কুষ্টিয়ার জেলা প্রশাসক সাইদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন কুষ্টিয়ার পুলিশ সুপার খাইরুল আলম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী, খুলনা বিভাগীয় ডিএফএ সভাপতি মকবুল হোসেন লাবলু, সংবর্ধিত অতিথি সাফ ফুটবল চ্যাম্পিয়ন দলের অন্যতম সদস্য নিলুফা ইয়াসমীন নিলা, তার মা বাছিরণ খাতুন।

সভাপতির বক্তব্যে কুষ্টিয়ার জেলা প্রশাসক সাইদুল ইসলাম বলেন, নিলা শুধু আমাদের কুষ্টিয়ার নয়, দেশের গর্ব। তাদের সমন্বিত প্রচেষ্টায় সাফ ফুটবলে বাংলাদেশ চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছে। আমার বিশ^াস নারী ফুটবলে জাগরণ সৃষ্টি করেছে বাংলাদেশ। ভবিষ্যতে শুধু দক্ষিন এশিয়া নয়, ইউরোপ জুড়ে সুখ্যাতি অর্জন করবে বাংলাদেশের মেয়েরা। জেলা প্রশাসক বলেন, নিলা আমাদের নারী সমাজের পথ প্রদর্শক। অবহেলিত নারী সমাজের আলোক বার্তা। নিলাকে অনুপ্রেরণা মনে করে কুষ্টিয়ার নারী ফুটবল এগিয়ে যাবে।

এসময় সংবর্ধিত অতিথি কুষ্টিয়ার সন্তান নিলুফা ইয়াসমীন নিলা আরো বলেন, কুষ্টিয়া জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থা সংবর্ধনা দিয়ে আমাকে যেভাবে সম্মানিত করেছে তাতে আমি অবিভূত, পুলকিত। এই কুষ্টিয়ার প্রত্যন্ত অ ল থেকে আমি উঠে এসেছি। আমার ফুটবলার হয়ে ওঠার পেছনে কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থা ছাড়াও স্মরণ করতে চাই প্রয়াত ফাত্তাহ ভাইকে। তাঁর সার্বিক সহযোগিতায় আমি আজ বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড় হতে পেরেছি। এসময় কুষ্টিয়ার জেলা প্রশাসন ছাড়াও জেলা ক্রীড়া সংস্থার সকল সদস্য, সকল খেলোয়াড়, শুভানুধ্যায়িদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন নিলা। অনুষ্ঠান শেষে জেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ এক লাখ টাকা এবং জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ৫০হাজার টাকার চেক তুলে দেয়া হয় নিলার হাতে। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এর আগে দুপুর ১২টায় নিলাকে কুষ্টিয়ায় আগমনকালে অভ্যর্থণা জানানো হয় সৈয়দ মাস-উদ রুমী সেতুর টোলপ্লাজা থেকে। পরে সেখান থেকে সড়কপথে বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে তাকে একটি সুসজ্জিত পিকআপে করে নিয়ে যাওয়া হয় তার প্রাণের শহর কুষ্টিয়ায়। এসময় সড়কের দু’ধারে দাঁড়িয়ে থাকা পথচারী, এলাকাবাসী তাঁকে হাত উচিয়ে অবিভাদন জানান। নিলাও হাত নেড়ে অবিভাদনের জবাব দেন।

শিল্পকলা একাডেমি চত্বরে পৌছলে কুষ্টিয়ার জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকসহ জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা ও নেতৃবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানান।  


 

মন্তব্য ( ০)





  • company_logo