• সমগ্র বাংলা

বৃষ্টির জন্যে চট্টগ্রামে নামাজ আদায়

  • সমগ্র বাংলা
  • ২৫ এপ্রিল, ২০২৪ ১৫:৪৮:১৬

ছবিঃ সিএনআই

চট্টগ্রাম প্রতিনিধিঃ তীব্র প্রবাহ ও গরমে যেন জনজীবন অতিষ্ট। কোথাও শান্তি নেই। স্কুল কালেজ, মাদ্রাসা বন্ধ। এরপরও বাসা বাড়ীতে কোন ঠাই নেই। কেউ বাসার বাইরের বেলখনির নীচে, আবার কেউ গ্রামের মানুষ বিভিন্ন বড় বড় গাছের নীচে স্থান নিচ্ছে। ক্ষনিকের জন্যে একটু স্বস্তির প্রত্যাশায় সকলে হাহাকার। তালপাতার পাখার যেন আলেদা কদর।

এসময়ে মহান রব্বুল আলমীমের দয়া ছাড়া গত্যন্তর না দেখে সারাদেশের বিভিন্ন জেলায় বৃষ্টির প্রার্থনায় মুসল্লিগন হাজির। তারই ধারাবাহিকতায় চট্টগ্রামের মুসল্লি পেছনে নয়। তাইতো আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০ ঘটিকায় চট্টগ্রামের জমিয়তুল ফলাহ ময়দানে হাজির শতাধিক মুসল্লি। মসজিদের খতিব দেরী না করেই সমবেত মুসল্লিদের কাতারবন্দি করে দাঁড়িয়ে ইস্তেসকার নামাজ (বৃষ্টির জন্য প্রার্থনায় যে নমাজ) আদায় করেন।

আর নামাজ শেষে খতিব সাহেব মহান রবের দরবারে দোয়া করতে লাগলেন বৃষ্টির জন্যে। এ সময় ভুল করছেন না সমবেত মুসল্লিগন আমিন-আমিন রব তুলতে। উচ্চ আওয়াজে দুটি হাত মাথার উপরে তুলে মহান রব্বুল আলমীনের কাছে আকুতি মিনতি জানাচ্ছেন (বৃষ্টির জন্য যে নমাজে, তাতে মুনাজাতে হাত তুলতে হয় মাথার উপরে, আর স্বাভাবিক নমাজে মুনাজাতে হাত তোলা হয় বক্ষ বরাবর) এসময় খতিব সাহেব সংক্ষিপ্ত খোতবা শেষে প্রকৃতিক দুর্ভোগ থেকে মুক্তি সহ দেশ -জাতির কল্যানে দোয়া করেছেন।

মন্তব্য ( ০)





  • company_logo