• গণমাধ্যম

দিনাজপুরে আরেকটি দৈনিকের আত্বপ্রকাশ

  • গণমাধ্যম
  • ১৫ সেপ্টেম্বর, ২০২২ ২৩:৩৬:২২

ছবিঃ সিএনআই

সালাহ উদ্দিন আহমেদ, দিনাজপুরঃ মফঃস্বল জেলা শহর দিনাজপুর থেকে আরেকটি দৈনিক পত্রিকার প্রকাশনা শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার রাতে শহরের একটি চাইনিজ রেষ্টুরেন্টে " দৈনিক বিরল সংবাদ " নামের পত্রিকাটির মোড়ক উন্মোচন করেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি। এর আগে পত্রিকাটি ২০১৫ সাল থেকে পত্রিকাটি সাপ্তাহিক হিসেবে প্রকাশিত হচ্ছিল। এনিয়ে দিনাজপুর থেকে প্রকাশিত নিয়মিত অনিয়মিত মিলিয়ে প্রকাশিত দৈনিক পত্রিকার সংখ্যা দাড়ালো ১৯ এ। এছাড়াও অনলাইনসহ বেশ কয়েকটি সাপ্তাহিক পত্রিকা প্রকাশিত হচ্ছে দিনাজপুর থেকে।

পত্রিকার মোড়ক উদ্বোধনের সময় প্রতিমন্ত্রী খালিদ  মাহমুদ চৌধুরী এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক ও সংবাদপত্রের অবাধ স্বাধীনতা ও অধিকার নিশ্চিত করেছেন।  এই সরকার ক্ষমতায় আসার আগে সাংবাদিকরা সত্য কথা লিখতে পারতেন না। লিখলেই সাংবাদিকদের উপর নেমে আসতাে নির্যাতন-নিপীড়ন, এমনকি হত্যা। তৎকালীন সামরিক জান্তারা সাংবাদিকদের গলাটিপে ধরেছিলা। আজ সেই দিন নেই। অতিতের অন্য সময়ের চেয়ে সংবাদ মাধ্যম এবং সাংবাদিকরা অবাধ স্বাধীনতা ভোগ করছে। সংবাদপত্র, ইলেকোট্রনিক মিডিয়াসহ সকল প্রচার মাধ্যমেই জনগনের অধিকারের কথা চলে আসছে। আর এই সুযােগ করে দিয়েছেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। 

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, বিএনপি জামায়াতের আমলে দালাল আইন ও ইনডেমেনিটির বিরুদ্ধে কেউ লিখতে পারতাে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে এই দুটি আইন বাতিল করে যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচার করেছেন। স্বাধীনভাবে লেখা ও কথা বলার অধিকার নিশ্চিত করেছে এই সরকার। 

 তিনি আশা প্রকাশ করে বলেন, দৈনিক বিরল সংবাদ কােন ব্যক্তি বা দলের নয়, যেন জনগনের অধিকার প্রতিষ্ঠার জন্য প্রকাশিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৈনিক বিরল সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং আওয়ামী লীগের বিরল উপজেলা কমিটির সাধারন সম্পাদক রমাকান্ত রায়। অন্যান্যদের  বক্তব্য দেন জেলা প্রশাসক খালেদ মােহাম্মদ জাকী, পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বক্সী বাচ্চু, সাবেক সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল এবং নাগরিক উদ্দ্যেগের সভাপতি আবুল কালাম আজাদসহ অন্যান্যরা। এসময় উপস্থিত ছিলেন সরকারি বেসরকারি পর্যায়ের কর্মকর্তা, রাজনীতিবিদ, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিসহ বিশিষ্ট জনেরা।

মন্তব্য ( ০)





  • company_logo