• জাতীয়

চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে কাজ করবো-প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  • জাতীয়
  • ০৩ সেপ্টেম্বর, ২০২২ ২২:৪৮:০২

ছবিঃ সিএনআই

মোহাম্মদ জিপন উদ্দিন, চট্টগ্রামঃ দেশের চারটি জেলার চা শ্রমিকদের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতবিনিময় কালে প্রধানমন্ত্রী বলেন, চা শ্রমিকরা অবহেলিত থাকবে তা হতে পারেনা, আপনাদের জীবন মান উন্নয়নে কাজ করে যাব, আপনাদদের ঘর করে দেব ,স্কুল করে দেব, স্বাস্থ্য সেবার উন্নয়ন করে দেব। উন্নতমানের খাবার ও পুষ্টিকর খাবারের ব্যবস্থা করা হবে। আমি বাংলাদেসের মানুষের পরিবর্তনে কাজ করে যাচ্ছি। আপনারা ভোট দিয়েছেন বলে কাজ করতে পারছি।

শ্রমিক নেতা লাকি নারায়ন বলেন, ১৭০ বেতন করে দিবেন কোনদিন কল্পনা করিনি, আমেদর ছেলে মেয়েরা বাগানের স্কুলে ৫ম শ্রেণী পর্যন্ত পড়তে পারে। উচ্চ বিদ্যালয়ে পড়ার জন্য দূরবর্তী যেতে হয়। একটি স্কুল করে দেওয়ার অনুরোধ করছি। আপনার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের নাগরিকত্ব দিয়েছেন কৃতজ্ঞতা জানাচ্ছি। আপনি চট্টগ্রামের আঞ্চলিক কথা শুনতে চেয়েছেন। তাই আঞ্চিলক ভাষায় আপনার সাথে কথা বলছি। আপনি আমাদের বাগানে আসবেন নিজ হাতে এককাপ চা খাওয়াব। 

চা শ্রমিক কন্যা মুনমুন ঘোষ বলেন, আমি চা শ্রমিকের কন্যা হয়ে ডিগ্রীতে লেখাপড়া করছি এবং চা বাগানস্থ প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হিসেবে আছি। দেশ গড়ার জন্য আপনার যে স্বপ্ন তা বাস্তবায়নে আমি আদর্শবান সৈনিক হয়ে কাজ করব। আপনাকে চা বাগানে আসার আমান্ত্রণ রইল।

শনিবার (৩ সেপ্টেম্বর) চা শ্রমিকদের সাথে ভার্চুয়ালি গণভবন থেকে কথা বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি। এসময় চট্টগ্রাম ফটিকছড়ির কর্ণফুলি চা বাগানে চা শ্রমিকদের সাথে প্রধানমন্ত্রী কথাবলাকালে এসব কথা বলেন।

উপজেলার কর্ণফুলী চা বাগানে আয়োজীত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জেলার জেলা প্রশাসক মোঃ মমিনুর রহমান, সাংসদ আলহাজ্ব নজিবুল বশর মাইজভাণ্ডারী, মহিলা সাংসদ খাদিজাতুল আনোয়ার সনি,চট্টগ্রাম সিভিল সার্জন ইলিয়াছ চোধুরী,ফটিকছড়ি  উপজেলা নির্বাহি অফিসার মোঃ সাব্বির রহমান সানি,উপজেলা চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ আবু তৈয়ব,ফটিকছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদ নাজিম উদ্দিন মুহুরী, ফটিকছড়ি মেয়র মোহাম্মদ ইসমাইল হোসেন,উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আফতাব উদ্দিন চৌধুরী প্রমুখ।

মন্তব্য ( ০)





  • company_logo