• প্রশাসন
  • লিড নিউজ

সাংবাদিকদের জীবনমান উন্নয়নে বর্তমান সরকার সর্বদা নিবেদিত - বগুড়া জেলা প্রশাসক

  • প্রশাসন
  • লিড নিউজ
  • ১২ আগস্ট, ২০২২ ২৩:৫৩:৪২

ছবিঃ সিএনআই

সঞ্জু রায়, বগুড়া: বগুড়া জেলা প্রশাসক মো: জিয়াউল হক বলেছেন, সাংবাদিকদের জীবনমান উন্নয়নে বর্তমান সরকার নানামুখী উদ্যোগ নিয়েছেন। শুধু তাই নয় মাননীয় প্রধানমন্ত্রী নিজে সাংবাদিকদের কল্যাণে বরাবরই নিবেদিত প্রাণ। কিন্তু সারাদেশে মিডিয়ায় কর্মরত কিছু ব্যক্তি নানামুখী অপপ্রচার ও বিভ্রান্তি ছড়াতে তৎপর। একটি চক্র সর্বদা এটি প্রচারেই ব্যস্ত যে বাংলাদেশ কবে শ্রীলঙ্কা হবে যা মোটেও কাম্য নয়।

তিনি বলেন, সরকার বা বিভিন্ন দপ্তরের নেতিবাচক কিংবা কার্যক্রমে ত্রুটি পরিলক্ষিত হলে অবশ্যই নেতিবাচক সংবাদের মাধ্যমে তা তুলে ধরলে সংশোধন করা সম্ভব। কিন্ত শুধু নেতিবাচক সংবাদ না করে এর পাশাপাশি সরকারের নানামুখী ইতিবাচক উন্নয়নের চিত্র জনগণের মাঝে তুলে ধরতে হবে যা কাজের গতিকে আরও বাড়িয়ে দেবে।

তিনি বলেন, একটি গোষ্ঠী যারা সর্বদা সরকারের বিভিন্ন সুযোগ সুবিধা গ্রহণ করে তারাই আবার নানাবিধ অপপ্রচার এবং বিভ্রান্তি ছড়ায় যা দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করার সামিল।

বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে) এর আয়োজনে শুক্রবার সকালে প্রেস ক্লাব মিলনায়তনে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, বর্তমান সরকার মনে করে সাংবাদিকদের জীবনমানের উন্নয়ন অত্যন্ত জরুরী। এ কারণে কল্যাণ ট্রাস্ট গঠিত হয়েছে যেন যেকোন সংকটে সাংবাদিকরা এখান থেকে সহায়তা পেতে পারেন।

বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টুর সভাপতিত্বে এবং বিইউজে'র সাধারণ সম্পাদক জে এম রউফের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি ও বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন এবং বিএফইউজে'র নির্বাহী পরিষদের সদস্য প্রদীপ ভট্টাচার্য্য শংকর। এসময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (গোপনীয়) গাজী মূয়ীদুর রহমানসহ বগুড়া সাংবাদিক ইউনিয়নের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।  

আলোচনা পরবর্তী অনুষ্ঠানে বগুড়া সাংবাদিক ইউনিয়নের ৮ সদস্য যথাক্রমে প্রবীণ সাংবাদিক মুরশীদ আলম, সমকালের বগুড়া ব্যুরো প্রধান আমিনুর রহমান মোহন, চ্যানেল ২৪ এর বগুড়া প্রতিনিধি ফরহাদুজ্জামান শাহী, জিটিভি‘র ক্যামেরা পার্সন রাজু আহম্মেদ, বিধান চন্দ্র সিংহ, দৈনিক করতোয়ার স্টাফ রিপোর্টার হাফিজা বীনা, বিইউজে বগুড়ার সভাপতি আমজাদ হোসেন মিন্টু, দৈনিক জনকণ্ঠের শফিউল আযম কমল এবং শিবগঞ্জ উপজেলায় কর্মরত সাংবাদিক কামরুজ্জামান এবং গাবতলীতে কর্মরত আল আমিন মন্ডলের নামে বরাদ্দকৃত সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মোট ৮ লাখ ৫০ হাজার টাকার চেক হস্তান্তর করেন বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক। এই ধাপে বগুড়ায় সাংবাদিক কল্যাণ ট্রাস্টের চেক প্রাপ্ত ৮ জনের আর্থিক অবস্থা ও প্রয়োজনের গুরুত্ব বিবেচনায় প্রতিজন সর্বনি¤œ ৫০ হাজার টাকা থেকে সর্বোচ্চ দেড় লাখ টাকা পেয়েছেন। 

মন্তব্য ( ০)





  • company_logo