• অপরাধ ও দুর্নীতি

চাটমোহরে বেশি দামে সার বিক্রি করায় ৫ সার ডিলারকে অর্থদণ্ড

  • অপরাধ ও দুর্নীতি
  • ০১ মার্চ, ২০২২ ১৮:৪৩:০২

ছবিঃ সিএনআই

পাবনা প্রতিনিধিঃ পাবনার চাটমোহরে সরকার–নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দামে সার বিক্রি করায় পাঁচজন সার ডিলার কে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১-লা মার্চ) সকালে নতুন বাজার ও মির্জাপুর বাজারে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালিত হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. সৈকত ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় উপজেলা কৃষি অফিসার এ এ মাসুম বিল্লাহ ও থানা-পুলিশ ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালত ও উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, চাটমোহর  উপজেলার চাটমোহর নতুন বাজার জার্দিসমোড়, মির্জাপুর বাজারের এলাকার ৩জন বিসিআইসি ও ২ জন বিএডিসি সার ডিলার সরকার–নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দামে সার বিক্রি করছিলেন। স্থানীয় কৃষকদের এমন অভিযোগের ভিত্তিতে  নতুন বাজার, মির্জাপুর বাজারের সারের দোকানগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। সরকার–নির্ধারিত দামের চেয়ে বেশি দামে কৃষকদের কাছে সার বিক্রি করায় মোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা কৃষি অফিসার এ এ মাসুম বিল্লাহ বলেন, চাটমোহর নতুন বাজার ও মির্জাপুর বাজার এলাকার ৩জন বিসিআইসি ও ২ জন বিএডিসি সার ডিলার কৃষকদের কাছে বেশি দামে সার বিক্রি করছিলেন।

উপজেলা নির্বাহি অফিসার মো. সৈকত ইসলাম বলেন, বেশি দামে সার বিক্রি করায় পাঁচ ব্যবসায়ীকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। কেউ যদি সরকার–নির্ধারিত দামের চেয়ে বেশি দামে সার বিক্রি করেন তাহলে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে এবং এ অভিযান চলমান থাকবে।

মন্তব্য ( ০)





  • company_logo