• প্রশাসন

কাজের স্বীকৃতিস্বরূপ আইজিপি ব্যাজ পড়লেন অতি. পুলিশ সুপার জাহাঙ্গীর আলম

  • প্রশাসন
  • ০৩ ফেব্রুয়ারী, ২০২২ ২৩:৩৭:৪২

ছবিঃ সিএনআই

নিউজ ডেস্কঃ ২০২০ সালে প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতি স্বরূপ ডিএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (কোয়ার্টার মাস্টার-পিওএম) মোঃ জাহাঙ্গীর আলমকে ‘অ’ ক্যাটাগরিতে Police Force Exemplary Good Service Badge-2020 (IGP Badge) প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে রাজারবাগ প্যারেডগ্রাউন্ডে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার জনাব মোহাঃ শফিকুল ইসলাম উক্ত ব্যাজ পরিয়ে দেন। কর্মক্ষেত্রে কৃতিত্বপূর্ণ এ অবদানের স্বীকৃতি তার পেশাদারিত্ব ও কর্মোদ্দীপনা আরও বাড়িয়ে দিবে বলে সকলেই বিশ্বাস করেন।

মোঃ জাহাঙ্গীর আলম কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার বীর মুক্তিযোদ্ধা মোঃ হোসেন আলীর দ্বিতীয় পুত্র। তিনি ১৯৮৪ সালে কুড়িগ্রাম জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৯ সালে এসএসসি এবং ২০০১ সালে এইচএসসি পাশ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে মেরিন সায়েন্স বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। এছাড়াও তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে পুলিশ সায়েন্স-এ ¯œাতকোত্তর ডিগ্রী লাভ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে জার্মান ভাষা সার্টিফিকেট কোর্স ও ডিপ্লোমা কোর্স ডিগ্রী অর্জন করেন। ৩০ বিসিএস এর মাধ্যমে তিনি ২০১২ সালের ৩ জুন সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বিভাগে যোগদান করেন। বাংলাদেশ পুলিশ একাডেমীতে সফলতার সহিত মৌলিক প্রশিক্ষণ গ্রহণ শেষে প্রমে দিনাজপুর জেলায় শিক্ষানবীশ সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। শিক্ষানবীশকাল শেষে সহকারী পুলিশ সুপার হিসেবে ৪ এপিবিএন বগুড়ায় যোগদান করেন। এরপর ঢাকা মেট্রোপলিটন পুলিশে কর্মরত আছেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন ইউনিটে তিনি সফলতার সাথে দায়িত্ব পালন করছেন। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ঢাকা’র নবসৃষ্ট রামপুরা ট্রাফিক জোনের প্রথম সহকারী পুলিশ কমিশনার হিসেবে যোগদান করে ডিএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভায় একটানা ১২ বার শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার হিসেবে ডিএমপি সাবেক কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়ার কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন এবং ট্রাফিক পূর্ব বিভাগে একটানা ১৬ বার শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার হিসেবে পুরষ্কার গ্রহণ করেন।

মন্তব্য ( ০)





  • company_logo