• বিশেষ প্রতিবেদন

সাজেক ভ্রমনে বাড়লো গাড়ি ভাড়া

  • বিশেষ প্রতিবেদন
  • ০৬ নভেম্বর, ২০২১ ১০:৩৭:১০

ছবিঃ সিএনআই

রামগড় (খাগড়াছড়ি ) প্রতিনিধি: ডিজেলসহ সব ধরনের জ্বালানি তেলের দাম বাড়ার সাথে সাথে খাগড়াছড়ি থেকে সাজেক ভ্রমণে বাড়ানো হয়েছে গাড়ি ভাড়া। এদিকে আকস্মিক খাগড়াছড়ি-সাজেক ভ্রমনে গাড়ি ভাড়া বৃদ্ধির কারনে অনেকটা বিপাকে পড়েছে পর্যটকরা। 

বৃহস্পতিবার (৪ নভেম্বর) খাগড়াছড়ি জীপ মালিক সমিতির সাধারন সম্পাদক পরিমল দেবনাথ ও পার্বত্য যানবাহন মালিক কল্যাণ সমিতির সভাপতি সাধারন সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ভাড়া বৃদ্ধির এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারের ঘোষিত ডিজেলসহ সব ধরনের জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে সাজেক ভ্রমণে ভাড়া বর্ধিত করা হলো। বর্ধিত এ ভাড়া শুক্রবার (৫ নভেম্বর) থেকে কার্যকর হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাজেক পরিবহন (পিক আপ) গাড়িতে খাগড়াছড়ি থেকে সাজেক যাওয়া-আসার ভাড়া ৫৪০০ টাকা থেকে বাড়িয়ে ৬০০০ টাকা, এক রাত্রি যাপনসহ খাগড়াছড়ি থেকে সাজেক ভ্রমনের ভাড়া ৭৭০০ টাকা থেকে বাড়িয়ে ৮৩০০ টাকা, খাগড়াছড়ি থেকে সাজেক যাওয়া-আসাসহ এক রাত্রি যাপন ছাড়াও আলুটিলা, রিছাং ঝর্ণা, জেলা পরিষদ পার্ক (ঝুলন্ত ব্রীজ) ভ্রমণের ভাড়া ৯৭০০ টাকা থেকে বাড়িয়ে ১০৪০০ টাকা, খাগড়াছড়ি-সাজেক ভ্রমনসহ দুই রাত্রি যাপনে ১০৫০০ টাকা থেকে ১১১০০টাকা, খাগড়াছড়ি থেকে সাজেক যাওয়া-আসাসহ দুই রাত্রি যাপন ছাড়াও আলুটিলা, রিছাং ঝর্ণা, জেলা পরিষদ পার্ক (ঝুলন্ত ব্রীজ) ভ্রমন ভাড়া ১২৫০০ টাকা থেকে বাড়িয়ে ১৩২০০ টাকা টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়াও রিজার্ভের ক্ষেত্রে অতিরিক্ত ৫০০ টাকা যোগ হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। একই ভাবে জীপ (চান্দের গাড়ি) গাড়িতেও সাজেক ভ্রমনে ভাড়া ৬০০ টাকা থেকে ৯০০ টাকা পর্যন্ত বর্ধিত করা হয়েছে। 

এ বিষয়ে জানতে চাইলে খাগড়াছড়ি জীপ মালিক সমিতির সাধারণ সম্পাদক পরিমল দেবনাথ বলেন, ডিজেলসহ সব ধরনের জ্বালানি তেলের দাম বাড়ার কারনে আমাদেরকে এমন সিদ্ধান্ত নিতে হয়েছে। কারণ আগের যে ভাড়া ছিলো তা দিয়ে কোনোভাবেই মালিকদের পোষাবেনা। 

সাজেক ভ্রমনে আসা পর্যটকরা জানান, আমরা ভ্রমনে এসে হঠাৎ জানতে পারি গাড়ি ভাড়া বাড়ানো হয়েছে। এটা আমাদের জন্য খুবই দু:খজনক। আমরা যে বাজেট নিয়ে ভ্রমনে এসেছি তা বেড়ে গেছে। এটা আমাদের জন্য বাড়তি চাপ।

মন্তব্য ( ০)





  • company_logo