• খেলাধুলা

ভারতীয় পেসার মোহাম্মদ শামি এবার খুললেন বিরিয়ানির দোকান!

  • খেলাধুলা
  • ০৪ অক্টোবর, ২০২১ ১৩:১৬:০৬

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ ভারতীয় পেসার মোহাম্মদ শামি এবার খুলে বসেছেন বিরিয়ানির দোকান। অন্তত তার ফেসবুক বলছে তেমন কিছুই। শেফের সাজে দাঁড়িয়ে আছেন তিনি। হাতে অবশ্য বিরিয়ানির জায়গায় থরে থরে সাজানো সাদা বল। পেছনে ঝুলছে সাইনবোর্ড, তাতে লেখা ‘শামি বিরিয়ানি সেন্টার’। এই পোস্ট দিয়ে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছেন ভারতীয় এই পেসার।

তবে মজার বিষয় হচ্ছে, ভারতীয় এই পেসারের সেই ফেসবুক ছবিটা মূলত ফটোশপে বানানো। সেখানে তিনি একটি থালা হাতে দাঁড়িয়ে রয়েছেন পুরোদস্তুর পাচকের পোশাকে। মাথায় শেফের টুপি। গলা থেকে ঝুলছে অ্যাপ্রন। রাঁধুনির বেশে মহম্মদ শামির পেছন থেকে উঁকি দিচ্ছে দোকানের নাম। নাম দেখলে চমকাতে বাধ্য আপনিও। ‘শামি বিরিয়ানি সেন্টার’! বাঁ পাশে লেখা রয়েছে দিনের সেরা খাবারের নামও।

নামগুলোও আবার খুবই চটকদার! ডট বল বিরিয়ানি, ইনসুইং ইয়র্কার, স্পিড বাউন্সার! নামের বাহারে তিনি ভক্ত-সমর্থকদের ভড়কে যাওয়ার উপায় তৈরি করে রেখেছেন বৈকি! তার এমন পোস্টের পর ভারতে সামাজিক যোগাযোগ মাধ্যমে বয়ে যাচ্ছে আলোচনার ঝড়। শামি কি আসলেই বিরিয়ানির দোকান খুলে বসছেন? এমন প্রশ্নও উঠে আসছে বেশ।

তবে এমন সব ছবি দেখে যদি মনে করে থাকেন ভারতের অন্যতম সেরা এই পেসার শেষমেশ বিরিয়ানির দোকান খুলে বসেছেন, তাহলে আপনি ভুল করছেন। কারণ তার পোস্টের পুরোটাই যে ক্রিকেটকে নিয়ে! হেঁয়ালিমাখা এই বার্তাটা ধরতে গেলে আপনাকে তাকাতে হবে তার হাতে ধরা থালার দিকে। সেখানেই যে লুকিয়ে আছে সব রহস্য।

সে থালায় বিরিয়ানির জায়গায় থরে থরে সাজানো সাদা সাদা সব বল। আপনার মনে প্রশ্ন জাগতেই পারে, খাবারের বদলে বল কেন? এর উত্তরেই লুকিয়ে আছে তার পোস্টের বার্তাটা। আক্ষরিক অর্থে খুলে বসলে হয়তো বিরিয়ানিই থাকতো সে থালায়। কিন্তু সেখানে বল তুলে দেওয়ার কারণটা হচ্ছে, তার বিরিয়ানি সেন্টারের খদ্দেররা যে আমজনতা নয়। সে বিরিয়ানির দোকান শুধুই ব্যাটারদের জন্য খোলা।

সে সব আইটেম তিনি সাধারণকে নয়, ব্যাটারকে উপহার দিতে চান খেলার মাঠে। ইনসুইঙ্গিং ইয়র্কার, বাউন্সার তার তূণের সেরা দুই অস্ত্র। সেসব দিয়েই ঘায়েল করতে চান প্রতিপক্ষকে। সেসব অস্ত্রই মেন্যুর তালিকায় তুলে মজার ছলে দেখিয়ে রাখলেন ব্যাটারদের। চলমান আইপিএল, আর আসন্ন বিশ্বকাপের আগে এমন এক পোস্ট প্রতিপক্ষ ব্যাটারদের প্রতি তার প্রচ্ছন্ন হুমকিও বৈকি!

মন্তব্য ( ০)





  • company_logo