• প্রশাসন

মানবিক সেবায় ক্লান্তিহীন তজুমদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মরিয়ম বেগম 

  • প্রশাসন
  • ৩১ জুলাই, ২০২১ ১৬:১৯:৩০

ছবিঃ সিএনআই

তজুমদ্দিন প্রতিনিধিঃ করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশে গোটা দেশ লকডাউন। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না। এই সঙ্কটময় মুহুর্তে জীবনের ঝুঁকি নিয়ে তজুমদ্দিন উপজেলার মানুষের পাশে থেকে দিনরাত ক্লান্তিহীনভাবে কাজ করে যাচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার মরিয়ম বেগম । এ যেন প্রতিনিয়ত করোনার সঙ্গে যুদ্ধ করে যাচ্ছেন তিনি। তিনি সামাজিক দূরত্ব বজায় রাখা, কোয়ারেন্টাইন নিশ্চিত করা, অসহায় মানুষের কাছে খাদ্যসামগ্রী পৌঁছানো, দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণ, স্বাস্থ্যবিধি ও আইনশৃঙ্খলা নিশ্চিত করা, মানুষকে ঘরে ফেরানোসহ অন্যান্য মানবিক কাজে নিজেকে সার্বক্ষণিক দায়িত্বে নিয়োজিত রেখেছেন। তজুমদ্দিন উপজেলার মানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের অর্পিত দায়িত্ব বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছেন তিনি। প্রতিদিন সকাল হলেই বেরিয়ে পড়েন উপজেলার বিভিন্ন হাট-বাজারে। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে  পুলিশ আনসার সদস্যদের সঙ্গে নিয়ে দিনরাত মাঠে থাকছেন।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের প্রাপ্ত তথ্য মতে, করোনা মোকাবিলায় সরকারি নির্দেশ অমান্য করায় উপজেলার মোবাইল কোর্টের মাধ্যমে  ৩১ জুলাই শশীগঞ্জ বাজার  ৩ জনকে ৩টি মামলা দেওয়া এবং ৩ হাজার ৫০০  টাকা জরিমানা এবং অসহায় কর্মহীন মানুষকে খাওয়ার পৌছিয়ে দেন, উপজেলা নির্বাহী অফিসার মরিয়ম বেগম।

এ বিষয়ে চাঁদপুর  ইউপি চেয়ারম্যান একেএম শহিদুল্লাহ কিরন বলেন, ইউএনও মহোদয় কর্মক্ষেত্রে অত্যন্ত জনবান্ধব, সৎ, কর্তব্যপরায়ন, মেধাবী ও সাহসিকতার স্বাক্ষর রাখছেন।

এ বিষয়ে তজুমদ্দিন হোসনেয়ারা চৌধুরী মহিলা কলেজে অধ্যক্ষ হেলাল উদ্দিন সুমন  জানান, উপজেলা নির্বাহী অফিসার মহোদয় জীবনের ঝুঁকি নিয়ে রাতদিন, ক্লান্তিহীনভাবে করোনা সংক্রমণ প্রতিরোধে, মানুষকে ঘরে ফেরাতে কাজ করে যাচ্ছেন। তাই সত্যিই প্রশংসনীয়, তার মতো কর্মকর্তারাই পারে নিষ্ঠার সঙ্গে মেধা ও শ্রম দিয়ে সোনার বাংলাদেশ গড়তে।

উপজেলা নির্বাহী অফিসার মরিয়ম বেগম  বলেন, আমি সরকারের একজন প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছি। উপজেলাবাসীকে নিরাপদ রাখতে যা যা করা প্রয়োজন তা আমরা করছি। তবে সবার প্রতি আমার অনুরোধ এ মহামারিতে প্রয়োজন ছাড়া ঘর থেকে কেউ বের হবেন। 

 

মন্তব্য ( ০)





  • company_logo