• শিশু সংবাদ
  • লিড নিউজ

সিরাজগঞ্জে ৮ বছরের শিশুকে ধর্ষণচেষ্টা, ধমক দিয়ে রফাদফা!

  • শিশু সংবাদ
  • লিড নিউজ
  • ২৮ জুন, ২০২১ ১৩:০৬:৪০

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ সিরাজগঞ্জে আট বছরের এক শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে ফরিদুল (৪০) নামে এক ব্যক্তির বিরুদ্ধে। এমন ঘটনায় অভিযুক্তকে ধমক দিয়ে সমাধান করার অভিযোগ উঠেছে এলাকার প্রভাবশালীদের বিরুদ্ধে। এমনকি ভুক্তভোগীর পরিবারকে ভয়ভীতি দেখানোর অভিযোগ রয়েছে।

অভিযুক্ত ফরিদুল ইসলাম সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের নওদা ফুলকোচা গ্রামের সামাদ আলীর ছেলে। 

ভুক্তভোগী শিশুর বাবা ও খালা জানান, শুক্রবার (২৫ জুন) দুপুরে শিশুটির বাবা-মা বাইরে থাকার সুযোগে ফরিদুল বাড়িতে গিয়ে ধর্ষণচেষ্টা করেন। এ সময় শিশুটি চিৎকার করলে ফরিদুল তার মুখ চেপে ধরেন। পরে শিশুটি চিৎকার করতে থাকলে তার ভাবী বের হয়ে আসে। এ সময় ফরিদুল শিশুটিকে রেখে পালিয়ে যান। পরে রাত ১১টার দিকে এলাকার প্রভাবশালীরা শিশুটির বাড়িতে বসেই ফরিদুলকে ধমক দিয়ে ঘটনাটি ধামাচাপা দেন।

ভুক্তভোগী শিশুর মা বলেন, সালিসে ফরিদুলকে মাতব্বররা ধমক দেন এবং ৫০ বার জুতা দিয়ে মারার রায় দেন। কিন্তু আমি ভয়ে বলেছি, আমার বাড়ির মধ্যে কাউকে মারধর করা যাবে না। পরে তাকে দিয়ে শুধু মাফ চাওয়ানো হয়। সালিসের মধ্যে অভিযুক্ত ফরিদুলের চাচাতো ভাই হুমকি দিয়ে বলেন, তোমাদের জরিমানা হিসেবে ঘর ভর্তি টাকা দিলেও সেই টাকা ঘরে থাকবে না।

ধর্ষণচেষ্টার অভিযুক্তকে ধমক দিয়ে কিভাবে মীমাংসা করে দিলেন, জানতে চাইলে ছোনগাছা ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল মান্নান সালিস করার বিষয়টি স্বীকার করে বলেন, কেউ আমাকে সেভাবে ধর্ষণচেষ্টা হয়েছে এমন ঘটনার বিবরণ দেয়নি, আমরাও বুঝতে পারিনি। হয়তো ভুক্তভোগীর পরিবার ভয়ে বলেনি। আমি জানতাম না শিশুটিকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। তাহলে সালিস কি কারণে করলেন এবং ফরিদুলকে কেন ৫০ বার জুতা মারার রায় দিয়েছিলেন- এমন প্রশ্ন করলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

অভিযুক্ত ফরিদুলের বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িটি তালাবদ্ধ। তার পৈতৃক বাড়িতে গেলেও কেউ কথা বলতে চাননি। খুঁজে পাওয়া যায়নি সালিসে হুমকি দেওয়া লোকমানকেও। 

ছোনগাছা ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. নুরুল ইসলাম বলেন, আমাকে কেউ বিষয়টি জানায়নি। তবে লোকমুখে আমি বিষয়টি জেনেছি। ঘটনাটি কাউকে না জানাতে রাত ১২-১টার দিকে কিছু মাতব্বর বসে সমাধান করেছেন। 

৬ নং ছোনগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সহিদুল আলম বলেন, আমি এ বিষয়ে কিছুই জানি না। কেউ আমাকে বিষয়টি জানায়নি। আমার কাছে কোনো অভিযোগ এলে সে অনুযায়ী পদক্ষেপ নেব।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী বলেন, এ ধরনের যেকোনো অভিযোগ পেলে আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিই। বিষয়টি আমাদের কেউ জানাননি। অভিযোগ পেলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। 

তিনি আরও বলেন, এখন ৯৯৯ নম্বরে কল দিলেই আমরা ব্যবস্থা নিয়ে থাকি। এসব ক্ষেত্রে ভুক্তভোগীদের অভিযোগ জানানো উচিত।

মন্তব্য ( ০)





  • company_logo