• অপরাধ ও দুর্নীতি

শাহজালাল বিমানবন্দরে ১ কোটি ৩০ লাখ টাকার স্বর্ণসহ আটক ১

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৮ মে, ২০২১ ১৬:০১:৩০

ছবিঃ সিএনআই

নিজস্ব প্রতিবেদক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রেসার কুকার ও চার্জার লাইটের ভেতর থেকে ১ কোটি ৩০ লাখ টাকা মূল্যের ২.০২ কেজি স্বর্ণ জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজ কর্তৃপক্ষ। এ ঘটনায় সৌদি আরব ফেরত খাগড়াছড়ির বাহার মিয়া নামের এক যাত্রীকে আটক করা হয়েছে।

সৌদি আরব থেকে এসভি-৩৫৮০ ফ্লাইটে শনিবার (০৫ মে) দুপুর ১২টা ৫০ মিনিটে বিমানবন্দরে আগত ওই যাত্রীকে গ্রীণ চ্যানেল থেকে আটক করা হয়।

এ বিষয়ে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ টিমের উপ-কমিশনার (ডিসি) মোহাম্মদ আব্দুস সাদেক বলেন, গোপন তথ্যের ভিত্তিতে সৌদি থেকে ঢাকার শাহজালাল বিমানবন্দরে আগত এক যাত্রীকে ২.০২ কেজি স্বর্ণসহ বাহার মিয়া নামের এক যাত্রীকে আটক করা হয়েছে। জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য ১ কোটি ৩০ লাখ টাকা।

তিনি বলেন, বিমানবন্দরে আগত যাত্রী বাহার মিয়া গ্রীণ চ্যানেল অতিক্রম কালে তার সাথে থাকা ব্যাগেজে কোন স্বর্ণবার বা স্বর্ণালংকার আছে কিনা জানতে চাওয়া হলে তিনি তা অস্বীকার করেন।

পরবর্তীতে যাত্রীর সাথে থাকা ব্যাগেজ স্ক্যানিং করলে ব্যাগেজে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। ব্যাগেজ কাউন্টারে এনে প্রেশার কুকার ও চার্জার লাইট ভেংগে এর ভেতর হতে প্রায় ২.০২ কেজি গোল্ড উদ্ধার করা হয়।

এ ঘটনায় ওই যাত্রীর বিরুদ্ধে বিমানবন্দর থানায় ফৌজদারী মামলা করা হয়েছে। সে সাথে জব্দকৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছেন ডিসি আব্দুস সাদেক।

মন্তব্য ( ০)





  • company_logo