• সমগ্র বাংলা

কিশোরগঞ্জে কৃষক হত্যা মামলায় দুইজনের ফাঁসির আদেশ 

  • সমগ্র বাংলা
  • ১৫ মার্চ, ২০২১ ১৩:৪৩:৩০

ছবিঃ সংগৃহীত

 

নিউজ ডেস্কঃ কিশোরগঞ্জের কটিয়াদীতে কৃষক তাজুল ইসলাম হত্যা মামলায় দুইজনকে মৃত্যুদণ্ড ও ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে অর্থদণ্ডও দেওয়া হয়।

সোমবার (১৫ মার্চ) সকাল সাড়ে ১০টায় জেলার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আবদুর রহিম এ রায় দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জগেশ্বর রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

রায় ঘোষণার সময় ফাঁসির সাজাপ্রাপ্ত আসামি সাইফুল ইসলাম ও গোলাপ মিয়া এবং যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ১১ জন আদালতে উপস্থিত ছিলেন। তবে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত দুই আসামি পলাতক রয়েছে। এ ছাড়া এক আসামি অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তার মামলা শিশু আদালতে বিচারাধীন রয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, জমি-জমা সংক্রান্ত পূর্ব বিরোধকে কেন্দ্র করে কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা নোয়াগাঁও গ্রামের কৃষক তাজুল ইসলামের সঙ্গে একই এলাকার কয়েকজনের বিরোধ চলে আসছিল। এর জের ধরে গত ২০০১ সালের ১ জানুয়ারি দুপুরে সিদলচর খালের উত্তর পাশে আসামিরা দলবদ্ধভাবে দেশীয় অস্ত্র নিয়ে তাজুল ইসলামের ওপর হামলা চালায়। 

এ হামলায় তাজুল ইসলাম ঘটনাস্থলেই নিহত হয়। এ ঘটনায় নিহতের মেয়ে মালা বেগম বাদী হয়ে ১৬ জনকে আসামি করে কটিয়াদী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত শেষে ২০১১ সালের ১৯ মে আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ শুনানি শেষে আদালত আজ রায় ঘোষণা করেন।

মন্তব্য ( ০)





  • company_logo