• শিক্ষা

বশেমুরবিপ্রবি সাংবাদিক ফোরামের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত 

  • শিক্ষা
  • ১৫ ফেব্রুয়ারী, ২০২১ ১৮:১৪:৩৩

ফাইল ছবি

বশেমুরবিপ্রবি প্রতিনিধি : গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরাম (বশেমুরবিপ্রবিসাফো)-এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। 

আজ সোমবার প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অনলাইন সভার আয়োজন করে বশেমুরবিপ্রবি সাংবাদিক ফোরাম। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বশেমুরবিপ্রবি সাংবাদিক ফোরামের সভাপতি মোঃ সফিকুল আহসান ইমন। উক্ত আলোচনা সভায়, বশেমুরবিপ্রবি সাংবাদিক ফোরামের সভাপতি মোঃ সফিকুল আহসান ইমন, সাধারণ সম্পাদক মোঃ রাশিদুল ইসলাম ছাড়াও আরও বক্তব্য রাখেন সহ-সভাপতি মিসবাহুল ইসলাম রিয়াদ এবং  উপস্থিত অন্যান্য নেতৃবৃন্দ। 

এসময় বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস, ঐতিহ্য ও গৌরবময় বিজয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় ৪ নেতা ও সকল বীর শহীদ এবং মুক্তিযোদ্ধাদের গভীর চিত্তে স্মরণ করা হয়। একইসাথে বাৎসরিক নানাবিধ কর্ম-পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়। 

প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বশেমুরবিপ্রবি সাংবাদিক ফোরামের সভাপতি মোঃ সফিকুল আহসান ইমন জানান, “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে সামনে রেখে বস্তুনিষ্ঠতা বজায় রেখে বশেমুরবিপ্রবি সাংবাদিক ফোরাম কাজ করে যাচ্ছে। সামনের দিনগুলোতেও শিক্ষার্থীদের অধিকার নিশ্চিতসহ সুন্দর মানবিক ক্যাম্পাস বিনির্মাণের জন্য আমাদের কাজ অব্যাহত থাকবে। আমরা সর্বদা ন্যায়ের পক্ষে ৷”

বশেমুরবিপ্রবিসাফোর সহ-সভাপতি মিসবাহুল ইসলাম রিয়াদ বলেন, "সাংবাদিকরা সমাজের দর্পন। সমাজকে এগিয়ে নিতে হলে সকল স্তরের সাংবাদিককে এক হয়ে কাজ করতে হবে।" তিনি আরও বলেন, "আমাদের সকলের সততা আর নিষ্ঠা বঙ্গবন্ধুর নামাঙ্কিত এই বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে বলে আশা করি।"

এ প্রসঙ্গে বশেমুরবিপ্রবি সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক মোঃ রাশিদুল ইসলাম বলেন; "সাংবাদিকদের লেখনীর মাধ্যমে সমাজের অন্যায়,অসংগতি,অনিয়ম, দুর্নীতি ফুটে উঠে।ক্যাম্পাস সাংবাদিকতা বরাবরই চ্যালেঞ্জিং একটা বিষয়। বশেমুরবিপ্রবি সাংবাদিক ফোরাম প্রতিষ্ঠার পর থেকেই অত্যন্ত নিষ্ঠার সাথে নিরপেক্ষ ও নির্ভুল সংবাদ প্রচার করে আসছে। দুর্নীতি, অনিয়ম, অসংগতির বিরুদ্ধে সাংবাদিক ফোরামের এ ধারা অব্যাহত থাকবে। প্রত্যাশা করছি, শিক্ষার্থীদের দাবি আদায়ে সত্য ও নিরপেক্ষ সংবাদ পরিবেশনের মাধ্যমে বশেমুরবিপ্রবি সাংবাদিক ফোরাম বহুদূর এগিয়ে যাবে।"

উল্লেখ, গত বছরের ১৫ ফেব্রুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামাঙ্কিত বিশ্ববিদ্যালয়-এ মহান স্বাধীনতা যুদ্ধের চেতনাকে সামনে রেখে  পথচলা শুরু করে বশেমুরবিপ্রবি সাংবাদিক ফোরাম। "সত্যের সন্ধানে অগ্রসর" এই দীপ্ত স্লোগানকে বুকে ধারণ করে নিরালসভাবে কাজ করার দৃঢ় প্রত্যয় নিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে বশেমুরবিপ্রবি সাংবাদিক ফোরাম।

মন্তব্য ( ০)





  • company_logo