• সমগ্র বাংলা

দিনাজপুর নাসিং কলেজের ছাত্রীর গলায় ফাঁস দিয়ে আত্নহত্যা

  • সমগ্র বাংলা
  • ২৩ নভেম্বর, ২০২০ ১৯:১০:৪৭

ছবিঃ সিএনআই

দিনাজপুর প্রতিনিধি ঃ দিনাজপুর নাসিং কলেজ ক্যাস্পাসের নাসিং হলে তিথি আকতার (১৮) নামে একশিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্নহত্যা করেছে।  আত্নহত্যা করার পূর্ব মুহুর্তে বান্ধবিদের উদ্দ্যেশে একটি চিরকুট লিখে গেছেন। আজ সোমবার (২৩ নভেম্বর) বেলা পৌনে ১২ টার সময় দিনাজপুর নাসিং কলেজ ক্যাস্পাসের নাসিং হলের তৃতীয় তলার ৩০৭ নাম্বার রুম থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। আত্নহত্যাকারী শিক্ষার্থী তিথি আকতার ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার কুমার পাড়া গ্রামের মোঃ আলমগীর ইসলামের মেয়ে। তিনি দিনাজপুর নাসিং কলেজের মিডিওয়াইফারি প্রথম বর্ষের ছাত্রী ছিলেন।

আত্নহত্যা করার আগে বান্ধবিদের উদ্দ্যেশে একটি চিরকুট লিখে গেছেন। চিরকুটে তিনি লিখেছেন, “আমাকে ক্ষমা করে দিও সবাই। কার মনে যদি কষ্ট দিয়ে থাকি। বিদায় বান্ধবিরা। ইতি তোমাদের তিথি” চিরকুটে তারিখ ২৩/১১/২০২০ ইং ও সময় সকাল ৯ টা ২৫ মিনিট লিখা রয়েছে। দিনাজপুর নাসিং কলেজের অধ্যক্ষ মাগদেলেনা সরেন জানান, সকালে সে ডাইনিং এ দেরিতে আসে। এ সময় তার বান্ধবিরা তাকে তাড়াতাড়ি নাস্তা করে পরীক্ষার রুমে আসার জন্য বলে চলে যায়। পরে সে নাস্তা শেষ করে রুমে চলে যায়। কিন্তু সকাল ৯ টায় পরীক্ষা শুরু হলেও সে পরীক্ষায় অংশ গ্রহণ করেনি। পরে তার কক্ষে গিয়ে স্যালিং ফেনের সঙ্গে ওড়না দিয়ে গলায় ফাঁস দেয়া অবস্থায় রশি ঝুলতে দেখা যায়। সঙ্গে সঙ্গে তার লাশ উদ্ধার করে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যাওয়া হয়। কর্মরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা করেন।

অধ্যক্ষ মাগদেলেনা সরেন জানান তিথি আকতার দীর্ঘদিন ধরে মেয়েলী রোগে ভূগছিল। সে কারণেই হতাশা থেকে হয়তো এই পথ বেছে নিয়েছে। দিনাজপুর কোতয়ালী থানার ওসি (তদন্ত) আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন , পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করেছে । তিথির আত্ম হত্যার পিছনে কোন কারন আছে কিনা তা খতিয়ে দেখার জন্য পুলিশ অবশ্যই কাজ করবে ।

মন্তব্য ( ০)





  • company_logo